Seikh Sufian: বল এখন সিবিআইয়ের কোর্টে! সুফিয়ানের আগাম জামিনের আবেদন খারিজ হাইকোর্টে

নন্দীগ্রামে ভোট পরবর্তী অশান্তি মামলায় ইতিমধ্যেই জেরা করা হয়েছে শেখ সুফিয়ানকে

Updated By: Nov 29, 2021, 03:22 PM IST
Seikh Sufian: বল এখন সিবিআইয়ের কোর্টে! সুফিয়ানের আগাম জামিনের আবেদন খারিজ হাইকোর্টে

নিজস্ব প্রতিবেদন: ভোট পরবর্তী অশান্তি মামলায় একই দিনে জোড়া ধাক্কা। অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন বাতিলের পাশাপাশি তাঁকে দেওয়া আইনি রক্ষাকবজও তুলে নিল কলকাতা হাইকোর্ট।

বিধানসভা ভোটের পর নন্দীগ্রামে হওয়া অশান্তি মামলায় নামে উঠে আসে নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ানের। সোমবার সেই মামলা উঠেছিল হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চে। ওই মামলায় আগাম জামিনের আবেদন করেছিলেন সুফিয়ান। আজ সেই মামলার শুনানিতে তৃণমূল নেতার আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্টের বেঞ্চ। ফলে অশান্তি মামলায় আপাতত বল চলে গেল সিবিআইয়ের কোর্টেই। ওই রায়ের পর আর সুফিয়ানকে গ্রেফতার করার ক্ষেত্রে বাধা থাকল না বলে মনে করছে আইনজীবীদের একাংশ।

উল্লেখ্য, নন্দীগ্রামে ভোট পরবর্তী অশান্তি মামলায় ইতিমধ্যেই জেরা করা হয়েছে শেখ সুফিয়ানকে। বিজেপি নেতা দেবব্রত মাইতি খুনের মামলায় সেপ্টেম্বর মাসে একাধিক বার নন্দীগ্রামে যায় সিবিআইয়ের টিম। তারপরই সুফিয়ানকে তলব করে কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

আরও পড়ুন-Parliament Winter Session: হট্টগোলের মাঝে ধ্বনিভোটে পাস কৃষি আইন প্রত্যাহার বিল, মুলতুবি সংসদ

ভোট পরবর্তী অশান্তি ছাড়াও নন্দীগ্রামের এই তৃণমূল নেতার বিরুদ্ধে মামলা হয় সুপ্রিম কোর্টেও। বিধানসভা ভোটে যাতে কাজ করতে না পারেন তার জন্যই তাঁর বিরুদ্ধে ১৪ বছরের পুরনো মামলা খোলা হচ্ছে বলে মার্চ মাসে শীর্ষ আদালতে অভিযোগ করেন সুফিয়ান। তবে ভোটের পর আশান্তি মামলায় তাঁরে মুখোমুখি হতে হয় সিবিআইয়ের। গত ১৬ সেপ্টেম্বর হলদিয়ার একটি গেস্টহাউসে তাঁকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.