Parliament Winter Session: হট্টগোলের মাঝে ধ্বনিভোটে পাস কৃষি আইন প্রত্যাহার বিল, মুলতুবি সংসদ

কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর এই কৃষিআইন প্রত্যাহার বিল পেশ করেন সংসদে

Updated By: Nov 29, 2021, 12:57 PM IST
Parliament Winter Session: হট্টগোলের মাঝে ধ্বনিভোটে পাস কৃষি আইন প্রত্যাহার বিল, মুলতুবি সংসদ

নিজস্ব প্রতিবেদন: ধ্বনিভোটে পাশ হয়ে গেল কৃষি আইন প্রত্যাহার বিল। সোমবার শুরু হয় সংসদের শীতকালীন অধিবেশন। অধিবেশনের প্রথমদিনেই পাশ হয় এই বিল।

কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর এই কৃষিআইন প্রত্যাহার বিল পেশ করেন সংসদে। উপস্থিত সাংসদদের ধ্বনিভোটের মাধ্যমে পাশ হয় সেই বিল। এরপরেই দুপুর ২টো অবধি মুলতুবি করে দেওয়া হয় সংসদ। বিল পেশের আগেও দুপুর ১২টা অবধি মুলতুবি থাকে সংসদ। 

আরও পড়ুন: Parliament Winter Session: সব প্রশ্নের উত্তর দিতে রাজি সরকার, বললেন Modi

বিরধীরা শুধুমাত্র তিনটি কৃষি আইন প্রত্যাহারেই সন্তুষ্ট থাকতে রাজি নয়। তাদের সুনির্দিষ্ট আরও কয়েকটি দাবি রয়েছে এবং সেই দাবি পূরণ না হওয়া অবধি  যেমন কৃষকরা তাদের আন্দোলন চালিয়ে যাবে তেমনই আন্দোলন চালিয়ে যাবে বিরধীরাও। ফলত বিজেপির তরফে বার বার এই বক্তব্যই উঠে আসছে যে বিরোধীদের কারনে সংসদ মুলতুবি হয়ে যাওয়ায় আসলে এটাই বোঝা যাচ্ছে যে কৃষকদের স্বার্থে আসলে বিরধীরা নয় বিজেপি রয়েছে। 

অধিবেশন শুরু হওয়ার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাংবাদিকদের মুখোমুখি হন। সরকার সবরকম আলচনা এবং প্রশ্নের উত্তর দেওয়ার জন্য প্রস্তুত বলে জানান তিনি। এছারাও তিনি আর্জি জানান সংসদে প্রশ্নত্তর এবং শান্তি দুই যেন বজায় থাকে। মোদী আরও জানান, এটি সংসদের একটি গুরুত্বপূর্ণ অধিবেশন। দেশের নাগরিকরা একটি ফলপ্রসূ অধিবেশন চায়। সংসদের সম্মান এবং শান্তি বজায় রখার জন্য আবেদন জানান মোদী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.