Kolkata: BJP-র মশাল মিছিলে উত্তেজনা-ধস্তাধস্তি, 'নাটক করছে' তোপ Firhad-এর

বিধিনিষেধ ভাঙার অভিযোগে গ্রেফতার বহু বিজেপি নেতা-কর্মী।

Updated By: Aug 9, 2021, 07:27 PM IST
Kolkata: BJP-র মশাল মিছিলে উত্তেজনা-ধস্তাধস্তি, 'নাটক করছে' তোপ Firhad-এর

নিজস্ব প্রতিবেদন: রাজ্য বিজেপির 'পশ্চিমবঙ্গ বাঁচাও সপ্তাহ' কর্মসূচির মশার মিছিল আটকাল পুলিস। উত্তর কলকাতার সেন্ট্রাল এভিনিউ থেকে দক্ষিণ কলকাতার ভবানীপুর-বেহালা, সর্বত্র ধুন্ধুমার পরিস্থিতি। ভাঙল ব্যারিকেড। পুলিসের সঙ্গে বিজেপি কর্মীদের ধস্তাধস্তি। গ্রেফতার বহু বিজেপি নেতা-কর্মী ও সমর্থন।  

৯ অগাস্ট থেকে ১৬ অগাস্ট রাজ্যজুড়ে 'পশ্চিমবঙ্গ বাঁচাও সপ্তাহ' পালনের ডাক দিয়েছে রাজ্য বিজেপি। সোমবার কর্মসূচির প্রথম দিনে কলকাতার একাধিক জায়গায় মশাল মিছিল করেন বিজেপি নেতা-কর্মীরা। বিজেপির অভিযোগ, আগে থেকে রাজ্য দফতর ঘিরে রাখে পুলিস। মুরলীধর সেন লেনের মুখেই মিছিল আটকে দেওয়া হয়। বিজেপি কর্মীরা ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন। তাঁদের সঙ্গে পুলিস কর্মীদের ধস্তাধস্তি শুরু হয়। একই ছবি দেখা যায় ভবানীপুর এবং বেহালাতেও। অভিযোগ, সেখানেও বিজেপির মিছিল আটকে দেয় পুলিস। বিজেপি রাজ্য দফতরের কাছে গ্রেফতার করা হয় যুব মোর্চার সাধারণ সম্পাদক ( সংগঠন) প্রকাশ দাস-সহ ৭ জনকে এবং দক্ষিণ কলকাতার মিছিল থেকে গ্রেফতার করা হয় আরও ৬ জনকে।

আরও পড়ুন: Tripura: বিপ্লব গড়ে ঘাসফুল ফোটাতে এবার নয়া স্লোগান TMC-র

আরও পড়ুন: ফের Tripura যাচ্ছেন দেবাংশু-জয়া-সুদীপ, বিপ্লব গড়ে ঘাসফুল ছড়াতে ৩ যুবতেই ভরসা TMC-র

পুলিসের এই ভূমিকায় ক্ষুব্ধ বিজেপি নেতৃত্ব। বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, "আমরা আমাদের কাজ করে যাব। শাসকদল পুলিস দিয়ে আমাদের আটকানোর কাজ করবে।" বিজেপির বিক্ষোভকে 'নাটক' বলে কটাক্ষ করেছেন কলকাতা কর্পোরেশনের প্রশাসন বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম। 

.