দীনেশ-তৃণমূল দ্বন্দ্ব, কটাক্ষ বামনেতাদের

রেলের যাত্রীভাড়া বৃদ্ধি ঘিরে তৃণমূল কংগ্রেসের আভ্যম্তরীণ মতবিরোধকে তীব্র কটাক্ষ করলেন বাম নেতারা। সিপিআইএম সাধারণ সম্পাদক প্রকাশ কারাত বলেন ভাড়া বৃদ্ধি নিয়ে তৃণমূল কংগ্রেস দ্বিচারিতা করছে। রাজ্যের বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্রের কটাক্ষ রেলকে আইসিইউতে পাঠানোর পর এবার রাজ্যকে আইসিইউতে পাঠানোর পথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর সন্দেহ তৃণমূল কংগ্রেসের অন্দরমহলের এই দ্বন্দ্ব সাজানোও হতে পারে।

Updated By: Mar 14, 2012, 10:16 PM IST

রেলের যাত্রীভাড়া বৃদ্ধি ঘিরে তৃণমূল কংগ্রেসের আভ্যম্তরীণ মতবিরোধকে তীব্র কটাক্ষ করলেন বাম নেতারা। সিপিআইএম সাধারণ সম্পাদক প্রকাশ কারাত বলেন ভাড়া বৃদ্ধি নিয়ে তৃণমূল কংগ্রেস দ্বিচারিতা করছে। রাজ্যের বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্রের কটাক্ষ রেলকে আইসিইউতে পাঠানোর পর এবার রাজ্যকে আইসিইউতে পাঠানোর পথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর সন্দেহ তৃণমূল কংগ্রেসের অন্দরমহলের এই দ্বন্দ্ব সাজানোও হতে পারে।
রেলমন্ত্রী দীনেশ ত্রিবেদী রেলবাজেট পেশ করে বলেছেন রেলকে আইসিইউ থেকে বের করে আনতেই যাত্রীভাড়া বৃদ্ধির পথে হাটতে হয়েছে তাঁকে। রাজ্যের বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র প্রশ্ন তুলেছেন, রেলকে আইসিইউতে পাঠাল কে? একই সঙ্গে দশ বছর পর রেলের ভাড়া বৃদ্ধির তথ্যও খারিজ করে দিয়েছেন সূর্যকান্তবাবু। তিনি বলেন, এই সময়ের মধ্যে বেশ কয়েকদফায় বেড়েছে পণ্যমাশুল।
রেলমন্ত্রী দীনেশ ত্রিবেদী রেলবাজেট পেশ করার পরেই তৃণমূল কেন্দ্রীয় মন্ত্রী সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন সংসদের ভিতরে এবং বাইরে যাত্রীভাড়া বৃদ্ধির বিরোধিতা করবে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের কংগ্রেসের এই অবস্থানকে দ্বিচারিতা বলেছেন সাধারণ সম্পাদক প্রকাশ কারাত।
বাজেটকে জনবিরোধী বলার পাশাপাশি বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর কটাক্ষ রেলমন্ত্রী এবং দলের পারষ্পরিক বিরোধিতার বিষয়টি সাজানো হতে পারে।
রেল বাজেটকে ঘিরে কেন্দ্রীয় সরকার এবং তৃণমূল কংগ্রেসের টানাপোড়েন তুঙ্গে। তবে বাম নেতৃত্বের বক্তব্য এই টানাপোড়েনে অনিশ্চিত রেল বাজেটে ভবিষ্যত্‍।

.