Live: পুজোর ছুটির পর স্কুল খোলার চেষ্টা করব: Mamata

Last Updated: Thursday, August 5, 2021 - 16:09
Live: পুজোর ছুটির পর স্কুল খোলার চেষ্টা করব: Mamata

5 August 2021, 16:00 PM

মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপের দেশগুলি যা করছে টাকা ছাপিয়ে মানুষকে দেওয়া উচিত। আরও হাত খোলা উচিত কেন্দ্রীয় সরকার। বললেন অভিজিৎ। 

5 August 2021, 16:00 PM

দেশের অর্থনীতি

কোভিডের জেরে অর্থনীতি ধাক্কা খেয়েছে। দেশের অর্থনীতির উন্নতি না হলে পশ্চিমবঙ্গে এগানো মুশকিল। রফতানি-আমদানি না বাড়লে অর্থনীতিকে চাঙ্গা করা মুশকিল বললেন অভিজিৎ।  

5 August 2021, 15:45 PM

টিকা কম দিচ্ছে কেন্দ্র

গুজরাট অনেক ছোট রাজ্য। তারা আমাদের চেয়ে বেশি পেয়েছে। আমরা চাই তারা পাক। কিন্তু জনসংখ্যার তুলনায় কম পেয়েছে বাংলা। রোজ লোক লাইন দিচ্ছে। কিন্তু তারা পাচ্ছে না। কেন্দ্র না পাঠালে কোথা থেকে দেব! সাধারণ মানুষকে বলব দেখে নেবেন কোন এলাকায় কত দেওয়া হচ্ছে। গুজরাটের জনসংখ্যা আমাদের অর্ধেক। ওদের দিয়েছে ২ কোটি ২৮ লক্ষ। কর্নাটকে ৭ কোটি। আমাদের জনসংখ্যা ১১ কোটি। ওরাও বেশি পেয়েছে। উত্তরপ্রদেশও বেশি পেয়েছে। কেউ বেশি পেলে সমস্যা নেই। আমি সরকারকে অনুরোধ করব কোনও রাজ্যকে বঞ্চিত করবেন না। বাংলা কোভিডকে নিয়ন্ত্রণ করে ফেলেছে: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

রাজ্যের প্রশংসায় নোবেলজয়ী 

টিকাকরণে ভালো কাজ করছে বাংলা। অপচয় কম। দেশের মধ্যে সেরা। বললেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়।  

5 August 2021, 15:45 PM

টিকার জোগান কম

প্রতিশ্রুতিমতো টিকার পরিমাণ জোগাতে পারছে না কেন্দ্র। পর্যাপ্ত টিকা নেই দেশে। বললেন অভিজিৎ।  

5 August 2021, 15:45 PM

তৃতীয় ঢেউ রুখতে ৭০-৮০% লোককে টিকা দেওয়া দরকার। জুনের আগে ৯০% টিকাকরণ সম্ভব নয়। ফলে বিধিনিষেধ মেনে চলতে হবে। জানালেন ডাক্তার সরকার।

5 August 2021, 15:45 PM

খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান

স্কুল-কলেজ নিয়ে ভাবনাচিন্তা শুরু হয়েছে। বললেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। পুজোর ছুটির পর স্কুল খোলার চেষ্টা করব বলে জানালেন মুখ্যমন্ত্রী।

5 August 2021, 15:45 PM

তৃতীয় ঢেউ নিয়ে অভিজিৎ বন্দ্যোপাধ্যায়

তৃতীয় ঢেউ নিয়ে নানা কাজ হয়েছে। প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। রয়েছে পর্যাপ্ত অক্সিজেন। মানুষকে সচেতন করতে হবে যাতে আগে থেকে চিকিৎসা শুরু করেন তাঁরা। অক্সিজেনের অভাব নেই। পরীক্ষার ব্যবস্থা আছে। গ্রামে গ্রামে আশা কর্মী, হাতুড়ে ডাক্তার রয়েছেন। অসুখ বাড়ার পর হাসপাতালে গেলে বিপদ হতে পারে।

পরামর্শ মেনেই কাজ

কোভিড মোকাবিলায় আন্তর্জাতিক পরামর্শদাতা কমিটি গঠন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কমিটি এখনও পর্যন্ত ৬৬ বৈঠক করেছে বলে জানালেন তিনি। এ দিন বৈঠকের পর সাংবাদিক বৈঠকে মমতা জানান, তৃতীয় ওয়েব নিয়ে বৈঠক হয়েছে। দ্বিতীয় ঢেউয়ের সময় তাঁদের পরামর্শ নেওয়া হয়েছিল। ভালও পরামর্শ দিয়েছেন। ওঁদের পরামর্শ মেনে কাজ করে ৩৩ শতাংশ থেকে নেমে গিয়েছে সংক্রমণ হার।

সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়।