TMC Working Committee Meeting: তৃণমূলের জাতীয় কর্মসমিতির বৈঠক, তিন মেয়র পদের ঘোষণা আজ?

শুক্রবারের বৈঠকে পদাধিকারীদের নাম চূড়ান্ত করতে পারেন তৃণমূলনেত্রী।

Updated By: Feb 18, 2022, 01:17 PM IST
TMC Working Committee Meeting: তৃণমূলের জাতীয় কর্মসমিতির বৈঠক, তিন মেয়র পদের ঘোষণা আজ?
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দলে জাতীয় স্তরে পদ অবলুপ্তির পর শুক্রবার বিকেলে কালীঘাটে তৃণমূলের জাতীয় কর্মসমিতির (TMC All India Working Committee Meeting) প্রথম বৈঠক। জাতীয় কর্মসমিতির উনিশজন সদস্যদের নিয়ে বৈঠকে বসবেন চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পদ অবলুপ্তির সিদ্ধান্তের পরে এখনও পর্যন্ত কর্মসমিতিতে কে, কোন পদে থাকবেন, তা চূড়ান্ত হয়নি। সূত্রের খবর, আজকের বৈঠকে পদাধিকারীদের নাম চূড়ান্ত করতে পারেন তৃণমূলনেত্রী।

এছাড়াও, বিধাননগর, চন্দননগর, আসানসোল-তিন পুরসভার মেয়র ও মেয়র পারিষদদের নাম চূড়ান্ত করা হতে পারে শুক্রবারের বৈঠকে। এই বৈঠকে নির্ধারিত হতে পারে কোন সাংগঠনিক পদে কে থাকবেন। কালীঘাটে বেলা ৪টেয় এই বৈঠক হবে। চার পুরসভার নির্বাচনের ফলাফল ৪–০ দেখে উত্তরবঙ্গ সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখান থেকে ফিরবেন ১৭ ফেব্রুয়ারি। তারপরই তৃণমূল সুপ্রিমো জাতীয় কর্মসমিতির প্রথম বৈঠক ডেকেছেন নিজের বাসভবন কালীঘাটে।

আরও পড়ুন, Facebook Post: বাগদেবীর নামে কুরুচিকর পোস্ট, ফেসবুককে মুছে ফেলার নির্দেশ হাইকোর্টের

তৃণমূলের নতুন জাতীয় কর্মসমিতিতে মমতা-সহ মোট ২০ জনকে রাখা হয়েছে। তাঁদের সকলেই প্রথম জাতীয় কর্মসমিতির বৈঠকে থাকবে বলে মনে করা হচ্ছে। এই মুহূর্তে তৃণমূলে সাংগঠনিক পদাধিকারী একজনই, তিনি চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায় । এবার নেতাদের মধ্যে দায়িত্ব ভাগ করে দেবেন দলনেত্রী । কাকে কোন পদ দেওয়া হবে, তা শুক্রবারের বৈঠকেই ঠিক হবে বলে তৃণমূল সূত্রে খবর ৷

এমনকী শীর্ষ পদাধিকারীদের নামও ঘোষণা করতে পারেন তিনি। তাছাড়া সার্বিকভাবে জাতীয় রাজনীতির ক্ষেত্রে আগামী দিনে কোন পথে তৃণমূল এগোবে তাও এই বৈঠক থেকেই নির্ধারিত হবে বলে খবর। শুক্রবার জাতীয় কর্মসমিতির প্রথম বৈঠক তাই হাইভোল্টেজ হতে চলেছে বলে মনে করা হচ্ছে। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.