Mamata Banerjee: 'যতক্ষণ না গ্রেফতার হচ্ছে, লড়াই চলবে', কুস্তিগীরদের পাশে মমতা...

কুস্তিগীরদের উপর পুলিসি জুলুমের  প্রতিবাদে গোষ্ঠী পালের মূর্তি সামনে প্রতিবাদ। মোমবাতি হাতে গান্ধীমূর্তি পাদদেশ পর্যন্ত হাঁটলেন মুখ্যমন্ত্রী।

Updated By: Jun 1, 2023, 06:53 PM IST
Mamata Banerjee: 'যতক্ষণ না গ্রেফতার হচ্ছে, লড়াই চলবে', কুস্তিগীরদের পাশে মমতা...

সুতপা সেন: 'আমি দেশের মানুষ হিসেবে লজ্জা বোধ করছি'। কুস্তিগীরদের পাশে মমতা। বললেন, 'আমি ওদের অনুরোধ করব, লড়াই ছাড়বেন না। এভাবে চলে না। এভাবে চললে কাউ না কাউকে তো প্রতিবাদ করতে হবে। যতক্ষণ না গ্রেফতার হচ্ছে, লড়াই চলবে'। 'নন্দলাল' বলে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

নাবালিকা সহ মহিলা ক্রীড়াবিদদের যৌন হয়রানি! ডব্লিউএফআই সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে কবে পদক্ষেপ? গতকাল, বুধবার হাজরা মোড় মিছিলে হেঁটেছিলেন রবীন্দ্র সদন পর্যন্ত। এদিন ময়দানে গোষ্ঠ পালের মূর্তি সামনে প্রতিবাদে শামিল হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর মোমবাতি হাতে মেয়ো রোডে গান্ধীমূর্তি পাদদেশে গেলেন তিনি।

আরও পড়ুন: আলোচনা ছাড়াই উপাচার্য নিয়োগ রাজভবনের, নতুন করে রাজ্য-রাজ্যপাল সংঘাত

মমতা বলেন, 'পকসো আইনে এটা গুরুতর অপরাধ। প্রথম তো ব্রিজভূষণকে গ্রেফতার করা উচিত। সুপ্রিম কোর্ট, তারপরেও গ্রেফতার হল না!মাঝে নাটক করে ভয় দেখানো হচ্ছে। ধমকানো হচ্ছে। চমকানো হচ্ছে। আমি দেশের মানুষ হিসেবে লজ্জা বোধ করছি'। তাঁর বক্তব্য, 'বিজেপি খেলার মাঠে কোনও না কোনও নেতা চাপিয়ে দিচ্ছে। যাঁরা উপযুক্ত খেলোয়াড় তাঁদের খেলতেই দেওয়া হচ্ছে না। বিশ্বের যে কুস্তি সংস্থা আছে, তারা বলেছে, এরকম চললে, ভারতের লাইন্সেস বাতিল করে দেব। কার জন্য? নন্দলাল চুপ কেন'?

তখনও তৃণমূল কংগ্রেসের জন্ম হয়নি। কেন্দ্রে ক্ষমতায় ছিল কংগ্রেস। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী হয়েছিলেন মমতা। সেই প্রসঙ্গ টেনে এদিন তিনি বলেন,' ক্রিকেট বোর্ড থেকে শুরু করে সব জায়গায় বিজেপি নেতারা বসে আছে।  সর্বভারতীয় স্তরে, রাজ্যেস্তরেও আছে। আগে একটা রীতি ছিল, রাজনৈতিক ব্যক্তিত্বরা স্পোর্টস অ্যাকাডেমির সঙ্গে যুক্ত থাকতে পারবে না। আমি নিয়ম বানিয়েছিলাম। আমি ক্রীড়ামন্ত্রী ছিলাম'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.