close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

বাজপেয়ীর সঙ্গে সুসম্পর্ককে হাতিয়ার করেই বিজেপিকে সুকৌশলে বিঁধলেন মমতা

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে তাঁর মা গায়ত্রী দেবীর সঙ্গে দেখা করা, তাঁর হাতে তৈরি মালপোয়া খাওয়ার কথা তুলে ধরা হয়েছে সেই কার্টুনে।

Sutapa Sen | Updated: Aug 16, 2019, 05:51 PM IST
বাজপেয়ীর সঙ্গে সুসম্পর্ককে হাতিয়ার করেই বিজেপিকে সুকৌশলে বিঁধলেন মমতা

নিজস্ব প্রতিবেদন : বিজেপি নেতৃত্বকে বিঁধতে বিজেপির সঙ্গে 'সুসম্পর্ক'কেই হাতিয়ার করল তৃণমূল। আজ ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর প্রয়াণ দিবস। আর প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রীকে শ্রদ্ধাজ্ঞাপনের মধ্যে দিয়েই তৃণমূল সুকৌশলে তুলে ধরল বিজেপি নেতা অটলবিহারী বাজপেয়ীর সঙ্গে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত সুসম্পর্কের কথা।

উল্লেখ্য, আসন্ন বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে জনসংযোগ বাড়াতে প্রশান্ত কিশোরের পরামর্শে একাধিক প্রচার কর্মসূচি হাতে নিয়েছে তৃণমূল। যার মধ্যে প্রথম 'দিদিকে বলো।' আপনার এলাকায় কী সমস্যা? দিদির কাছে আপনার কী দাবি? টোল ফ্রি নম্বরে ফোন করে তা সরাসরি জানানো যাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে।

শুধু 'দিদিকে বলো' নয়। ডিজিটাল মাধ্যমে প্রচার জোরদার করতে ফেসবুকে 'আমার গর্ব মমতা' বলে আরও একটি পেজও খোলা হয়েছে। আজ অটলবিহারী বাজপেয়ীর প্রয়াণদিবস উপলক্ষে তৃণমূলের পক্ষ থেকে সেই পেজে একটি কার্টুন পোস্ট করা হয়। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে তাঁর মা গায়ত্রী দেবীর সঙ্গে দেখা করা, তাঁর হাতে তৈরি মালপোয়া খাওয়ার কথা তুলে ধরা হয়েছে সেই কার্টুনে।

আরও পড়ুন, দিদিকে বলো-র প্রথম রিপোর্ট কার্ডেই 'লাল দাগ', 'ফাঁকিবাজ'দের দেওয়া হল কড়া নির্দেশ

তবে বিষয়টা শুধু এই স্মৃতিচারণাতেই থেমে থাকেনি। অতীতের এই ঘটনাকে স্মরণের মধ্যে দিয়ে একদিকে যেমন প্রয়াত বিজেপি নেতার প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে, ঠিক তেমনই আরেকদিকে নিশানা করা হয়েছে বর্তমান বিজেপি নেতৃত্বকে। গেরুয়া শিবিরের আক্রমণের জবাব দিতেও এই ঘটনাটিকে উদাহরণ হিসেবে বেছে নিয়েছে তৃণণূল নেতৃত্ব। যেখানে অটলবিহারী বাজপেয়ীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সুসম্পর্ককে তুলে ধরা হয়েছে।