কেন্দ্রের বিরুদ্ধে ফের আর্থিক বঞ্চনার অভিযোগে সরব হলেন মুখ্যমন্ত্রী

মোদীর সঙ্গে বৈঠকে ফের রাজ্যের প্রতি আর্থিক বঞ্চনার অভিযোগে সরব হলেন মমতা। যত দ্রুত সম্ভব সব রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিয়ে নীতি আয়োগের পূর্ণাঙ্গ বৈঠক ডাকার দাবি জানিয়েছেন তিনি। বিধানসভা ভোটের আর কয়েকমাস বাকি। রাজ্যের দাবি দাওয়া নিয়ে দিল্লি দরবারে মুখ্যমন্ত্রী।

Updated By: Dec 8, 2015, 10:35 PM IST
কেন্দ্রের বিরুদ্ধে ফের আর্থিক বঞ্চনার অভিযোগে সরব হলেন মুখ্যমন্ত্রী

ওয়েব ডেস্ক: মোদীর সঙ্গে বৈঠকে ফের রাজ্যের প্রতি আর্থিক বঞ্চনার অভিযোগে সরব হলেন মমতা। যত দ্রুত সম্ভব সব রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিয়ে নীতি আয়োগের পূর্ণাঙ্গ বৈঠক ডাকার দাবি জানিয়েছেন তিনি। বিধানসভা ভোটের আর কয়েকমাস বাকি। রাজ্যের দাবি দাওয়া নিয়ে দিল্লি দরবারে মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার বিকেলে ৭ নম্বর রেসকোর্স রোডে যান মমতা বন্দ্যোপাধ্যায়। নরেন্দ্র মোদীর সঙ্গে মিনিট ৪০ কথা হয় তাঁর। রাজ্যের অভিযোগ, একাধিক কেন্দ্রীয় প্রকল্প হয় বন্ধ না হলে তার বরাদ্দ কমিয়ে দিয়েছে দিল্লি। চতুর্দশ অর্থ কমিশনের সুপারিশ অনুযায়ী রাজ্যের হাতে বাড়তি টাকা এলেও ধার শোধেই তা বেরিয়ে যাচ্ছে বলে দাবি মুখ্যমন্ত্রীর। সোমবার সংসদে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী মহেশ শর্মা জানান, ধর্মীয় পর্যটনে গতি আনতে দেশের তেরোটি ধর্মস্থানের উন্নয়নে টাকা দেবে কেন্দ্র। এই তালিকায় রাজ্যের ঠাঁই না হওয়ায় প্রধানমন্ত্রীর কাছে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

গত মার্চে দিল্লিতে মোদীর সঙ্গে দেখা করে আর্থিক বঞ্চনার অভিযোগ করেছিলেন মুখ্যমন্ত্রী। এবারও তাই করলেন। রাজনৈতিক মহল বলছে, মুখ্যমন্ত্রীর সব দাবি মোদী মেনে নেবেন, এমনটা না হওয়ার সম্ভাবনাই বেশি। সেক্ষেত্রে, বিধানসভা ভোটের প্রচারে মমতার পক্ষে আর্থিক বঞ্চনার অভিযোগ তোলার জায়গা খোলা থাকবে। সেই লক্ষ্যেই কি ভোটের আগে মোদীর সঙ্গে দেখা করে আরেক দফা
দাবিদাওয়া জানিয়ে এলেন মুখ্যমন্ত্রী? সঙ্গে বজায় রাখলেন চাপের কৌশলও?

.