Manik Bhattacharya: 'আমায় মেরে ফেল, আমার ছেলে-স্ত্রীকে জড়িও না,' মানিকের কাতর আর্তি

Primary TET scam: প্রাইমারি টেট কেলেঙ্কারিতে অভিযুক্ত মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে চার্জশিট পেশ করেছে ইডি। মানিক ভট্টাচার্যের স্ত্রী ও ছেলের বিরুদ্ধেও চার্জশিট দিয়েছে ইডি। মোট ৬ জনের নামে ১০৭ পাতার চার্জশিট।

Updated By: Dec 7, 2022, 05:16 PM IST
Manik Bhattacharya: 'আমায় মেরে ফেল, আমার ছেলে-স্ত্রীকে জড়িও না,' মানিকের কাতর আর্তি

পিয়ালি মিত্র: তাঁর সঙ্গে যা ইচ্ছে হোক। তাঁর যা ইচ্ছে হয়ে যাক। কিন্তু তাঁর স্ত্রী ও ছেলের সঙ্গে যেন কিছু না ঘটে! আদালতে ইডির চার্জশিট পেশের পর বেরিয়ে যাওয়ার সময় এমনই স্বগতোক্তি শোনা গেল মানিক ভট্টাচার্যের গলায়। তিনি বলতে থাকেন, 'আমাকে মেরে ফেল। কিন্তু আমার ছেলে ও স্ত্রীকে জড়িও না।' আদালত কক্ষ থেকে বেরিয়ে হেঁটে যাওয়ার সময় শোনা যায় প্রাইমারি টেট কেলেঙ্কারিতে ধৃত মানিক ভট্টাচার্যের স্বগতোক্তি।

প্রসঙ্গত, এদিন আদালতে প্রাইমারি টেট কেলেঙ্কারিতে অভিযুক্ত মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে চার্জশিট পেশ করেছে ইডি। মানিক ভট্টাচার্যের স্ত্রী ও ছেলের বিরুদ্ধেও চার্জশিট দিয়েছে ইডি। পাশাপাশি, ইডির পেশ করা চার্জশিটে তাপস মন্ডল সহ আরও ২ সংস্থার নাম রয়েছে বলেও সূত্রের খবর। মোট ৬ জনের নামে চার্জশিট পেশ করা হয়েছে। মোট ১০৭ পাতার চার্জশিট। যে চার্জশিটে ৫০ জন সাক্ষীর বয়ানও উল্লেখ করা হয়েছে। ১০ অক্টোবর ম্যারাথন জেরার পর গ্রেফতার হন মানিক ভট্টাচার্য। তার ৫৮ দিনের মাথায় চার্জশিট পেশ করল ইডি।

তদন্তকারী সংস্থার অভিযোগ, ৫৮ হাজার বেআইনি চাকরি হয়েছে। আর সেই দুর্নীতির কিংপিন হচ্ছেন মানিক ভট্টাচার্য-ই। ইডি সূত্রে খবর, বয়ানে অসঙ্গতি ও তদন্তে সহযোগিতা না করার অভিযোগে গ্রেফতার করা হয় মানিক ভট্টাচার্যকে। প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি হিসাবে নিজের ক্ষমতার অপপ্রয়োগ করে চাকরি পাইয়ে দেওয়া, তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগসাজশ, তাঁকে সুপারিশ পাঠানোর অভিযোগ রয়েছে মানিকের বিরুদ্ধে। এমনকি ঘুষের টাকা নিয়ে তা পার্থ-অর্পিতার কাছে পাঠাতেন বলেও সূত্রের খবর।

পাশাপাশি, আদালতে আরও বিস্ফোরক দাবিও করেছে ইডি। তদন্তকারীরা জানান, মানিক ভট্টাচার্যের বাড়ি থেকে একটি চিঠি উদ্ধার হয়েছে। যে চিঠিটি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে উদ্দেশ করে লেখা। চিঠিটি একটি অভিযোগপত্র। মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে কেউ অভিযোগ করেছেন যে, ৪৪ জনের কাছ থেকে ৭ লাখ টাকা করে নেওয়া হয়েছে। অর্থাৎ মোট ৩ কোটি ৮ লাখ টাকা নেওয়া হয়েছে বলে অভিযোগ চিঠিতে। চাকরির বিনিময়েই এই টাকা নেওয়া হয়েছে বলে দাবি ইডির। ওদিকে, নদিয়ার বেসরকারি ডিএলএড এবং বিএড কলেজের ছাত্রছাত্রীদের পাশ করিয়ে দেওয়ার নামেও টাকা তোলা হয়েছিল বলে অভিযোগ উঠেছে মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে।

আরও পড়ুন, বাংলার প্রথম বন্দে ভারতের চাকা গড়াবে খুব শিগগিরই, হাই-স্পিড এই ট্রেনের রুট কী হবে?

অবসরকালীন প্রাপ্য আটকে ৩ বছর, বিচারপতি নির্দেশ দিতেই শিক্ষিকার অ্যাকাউন্টে ঢুকল টাকা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.