খুচরো সমস্যা সমাধানে বিশেষ ব্যবস্থা চালু করল মেডিকা হাসপাতাল কর্তৃপক্ষ

খুচরো সমস্যায় জেরবার রোগীরা। সমস্যা সমাধানে বিশেষ ব্যবস্থা চালু করল মেডিকা হাসপাতাল কর্তৃপক্ষ। রোগীদের জন্য চালু হল ক্যাশলেস চিকিত্সা পরিষেবা। নয়া পরিষেবায় প্রাথমিকভাবে কোনও টাকা ছাড়াই হাসপাতালে রোগীকে ভর্তি ও চিকিত্‍সা করানো যাবে। রাজ্যের অন্যান্য বেসরকারি হাসপাতালও কেন এ ধরণের উদ্যোগ নিতে সক্রিয় হচ্ছে না, তা নিয়ে উঠছে প্রশ্ন।

Updated By: Nov 14, 2016, 03:27 PM IST
খুচরো সমস্যা সমাধানে বিশেষ ব্যবস্থা চালু করল মেডিকা হাসপাতাল কর্তৃপক্ষ

ওয়েব ডেস্ক: খুচরো সমস্যায় জেরবার রোগীরা। সমস্যা সমাধানে বিশেষ ব্যবস্থা চালু করল মেডিকা হাসপাতাল কর্তৃপক্ষ। রোগীদের জন্য চালু হল ক্যাশলেস চিকিত্সা পরিষেবা। নয়া পরিষেবায় প্রাথমিকভাবে কোনও টাকা ছাড়াই হাসপাতালে রোগীকে ভর্তি ও চিকিত্‍সা করানো যাবে। রাজ্যের অন্যান্য বেসরকারি হাসপাতালও কেন এ ধরণের উদ্যোগ নিতে সক্রিয় হচ্ছে না, তা নিয়ে উঠছে প্রশ্ন।

মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন মুমূর্ষু রোগী। কিম্বা দুর্ঘটনায় গুরুতর জখম কোনও ব্যক্তি। এক বেসরকারি হাসপাতাল থেকে আরেক হাসপাতাল। খুচরো টাকার অভাবে রোগী ভর্তি করতে রাজি হচ্ছে না কেউই। চূড়ান্ত এক অসহায় পরিস্থিতি। পাঁচশো, হাজারের নোট বাতিলের ধাক্কায় বেসরকারি হাসপাতালে গিয়ে এমন অসহায় পরিস্থিতির শিকার হতে হচ্ছে অনেককেই।

আরও পড়ুন জানুন আরও কতদিন পুরনো ৫০০, ১০০০ টাকার নোট ব্যবহার করতে পারবেন

রোগীদের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে বেসরকারি হাসপাতাল মেডিকা। মেডিকার নয়া পরিষেবা। চালু হল ক্যাশ লেস ব্যবস্থা। হাসপাতালে ভর্তির জন্য প্রাথমিকভাবে রোগীকে কোনও টাকা দিতে হবে না। পোস্ট ডেটেড চেক, ডিডির মাধ্যমে বিল মেটানো যাবে। অসুবিধা হলে সঙ্গে নিয়ে যেতে পারেন কোনও গ্যারান্টার। যিনি সই করলেই ফ্রিতে চিকিত্সা করাতে পারবেন রোগী। বাংলাদেশ থেকে আসা রোগীরাও এই পরিষেবার সুযোগ পাবেন। নয়া পরিষেবায় স্বস্তি মিলেছে রোগীর পরিবারেও।

আরও পড়ুন মহা মুশকিলে রেলের টিকিট পরীক্ষকরা!

নোট বাতিলের ধাক্কায় দেশজুড়ে যখন তৈরি হয়েছে চূড়ান্ত অস্থির এক পরিস্থিতি। এই পরিস্থিতিতে রাজ্যের অন্যান্য বেসরকারি হাসপাতালগুলি কেন এমন ব্যবস্থা নিচ্ছেন না, তা নিয়েও উঠেছে প্রশ্ন। মেডিকার আবেদন, যাঁরাই এই ধরণের পরিস্থিতির শিকার হচ্ছেন, তাঁরা যোগাযোগ করুন...

হেল্প লাইন নম্বর

৮২২৯৯০০০০০

রোগীদের পাশে দাঁড়িয়েছে মেডিকা। কিন্তু এক মেডিকায় সমস্যার সমাধান সম্ভব নয়। প্রয়োজন আরও বেশি উদ্যোগ। কিন্তু রাজ্যের অন্যান্য বেসরকারি হাসপাতাল কেন এধরণের পরিষেবা চালু করতে এগিয়ে আসছে না, তা নিয়ে উঠছে প্রশ্ন।

.