‘রাজ্যের সঙ্গে বিমাতৃসুলভ আচরণ করছে কেন্দ্র’, আলাপন-ইস্যুতে এবার সরব চন্দ্রিমা

  মুখ্যসচিবকে দিল্লিতে তলব কি আইনসম্মত? প্রশ্ন রাজ্যের মন্ত্রীর।

Updated By: May 31, 2021, 03:07 PM IST
‘রাজ্যের সঙ্গে বিমাতৃসুলভ আচরণ করছে কেন্দ্র’, আলাপন-ইস্যুতে এবার সরব চন্দ্রিমা

নিজস্ব প্রতিবেদন: আলাপন-ইস্যুতে কেন্দ্র-রাজ্য টানাপোড়েন তুঙ্গে। এবার কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ালেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। রাজ্যের সঙ্গে বিমাতৃসুলভ আচরণ করছে কেন্দ্র। আলাপন বন্দ্যোপাধ্যায়কে হঠাৎ করে নর্থ ব্লকে কাজে যোগ দিতে বলা, কেন্দ্রের আইন বিরুদ্ধ সিদ্ধান্ত। অভিযোগ রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতরের প্রতিমন্ত্রীর।  

এদিন সাংবাদিকদের মুখোমুখি হতে চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “কী এমন হল যে ২৪ মে মেয়াদ বৃদ্ধি করে চারদিনের মধ্যে মুখ্যসচিবকে দিল্লিতে তলব করা হল? আমাদের প্রশ্ন এই তলব কি আইনসম্মত? এই সিদ্ধান্ত কি কলাইকুণ্ডার ঘটনার পরিপ্রেক্ষিতে নেওয়া হয়েছে?” পুর ও নগরোন্নয়ন দফতরের প্রতিমন্ত্রীর দাবি, কোভিড এবং ইয়াস-বিপর্যয়ে বিধ্বস্ত রাজ্যকে ঘুরে দাঁড় করাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতিতে তাঁকে কেন্দ্র তলব করলে, তা রাজ্যের পক্ষে ক্ষতিকর।

আরও পড়ুন: শহরে পর পর ঘটে যাওয়া ATM জালিয়াতিতে যুক্ত ফরিদাবাদের গ্যাং, মনে করছেন গোয়েন্দারা

আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসায় ঘরছাড়াদের ঘরে ফেরাতে উদ্যোগী হাইকোর্ট, ৩ সদস্যের কমিটি গঠন

এই ইস্যুতেই কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশংকর প্রসাদকেও একহাত নেন চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি বলেন, “আমরা সংবাদমাধ্যমে দেখলাম কেন্দ্রীয় আইনমন্ত্রী বলেছেন যে মুখ্যসচিব নাকি প্রধানমন্ত্রীর বৈঠক থেকে ওয়াকআউট করেছেন। এই তথ্য উনি কোথা থেকে পেলেন? তিনি কোন আইনে বললেন যে ওয়াকআউট করার জন্য মুখ্যসচিবের বিরুদ্ধে এই পদক্ষেপ (দিল্লিতে তলব করা) করা যায়?” রাজ্যের মন্ত্রীর হুঁশিয়ারি, “আইন নিয়ে খেলা করবেন না।” এদিন চন্দ্রিমা ভট্টাচার্য অভিযোগ করেন, কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক হ‌ওয়ার কথা থাকলেও, সেখানে কেন্দ্রীয় মন্ত্রী ছাড়াও, বিজেপির বিধায়ক ছিলেন।

.