Muchipara: খারিজ বাড়ি তল্লাশির আবেদন, জামিন পেলেন বিজেপি নেতা সজল ঘোষ

সপ্তাহে দুদিন তদন্তকারী অফিসারের সঙ্গে দেখা করতে হবে সজলকে

Updated By: Aug 16, 2021, 08:00 PM IST
Muchipara: খারিজ বাড়ি তল্লাশির আবেদন, জামিন পেলেন বিজেপি নেতা সজল ঘোষ

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার নাটকীয়ভাবে মুচিপাড়া থানা এলাকা থেকে গ্রেফতার করা বিজেপি নেতা সজল ঘোষকে। সজলের বাড়ির দরজা ভেঙে তাকে গ্রেফতার করে পুলিস। সোমবার ব্য়াঙ্কশাল আদালত থেকে জামিনে ছাড়া পেলেন বিজেপি নেতা। সপ্তাহে দুদিন তদন্তকারী অফিসারের সঙ্গে দেখা করতে হবে সজলকে।

উল্লেখ্য, আজ পুলিসের তরফে আদালতে মূলত দুটি আবেদন করা হয়। একটি হল সজলকে ১০ দিন হেফাজতে নেওয়া এবং দ্বিতীয়ত তার বাড়িতে তল্লাশি চালানো। কিন্তু আদালত হেফাজতের আবেদন খারিজ করে দেয়। পাশাপাশি খারিজ করা হয় বাড়ি তাল্লাশির আবেদনও।

আরও পড়ুন-Ashraf Ghani: গাড়ি-বিমানভর্তি টাকা নিয়ে পালিয়েছেন, রাশিয়ার রিপোর্টে বিস্ফোরক দাবি

এদিন সজলের হয়ে সওয়াল করে ৪০ জনেরও বেশি আইনজীবী। যেভাবে বাড়ির দরজা ভেঙে সজলকে গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে চুরির অভিযোগ আনা হয়েছে তা সওয়ালে উল্লেখ করেন আইনজীবীরা। ওই সওয়াল জবাব শোনার পর বিচারক সজল ঘোষকে শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করেন। 

জামিন পেয়ে সজল ঘোষ বলেন, আইনি জয় পেয়েছি। কিন্তু লড়াই শেষ হয়নি। আমাদের মতো ছেলেদের লক আপে ঢুকিয়ে মানসিক ও শারীরিক ভাবে ভাঙতে পারবে না। আমি নরক থেকে ফিরছি। লড়াই চলবে। উচ্চ আদালতে যাব। দরজা যে ভেঙেছে সেই পুলিস অফিসারদের সঙ্গে দেখা হবেই।

আরও পড়ুন-Imran Khan: দাসত্ব-শৃঙ্খল ভেঙেছে আফগানিস্তান; তালিবানের পাশে ইমরান 

উল্লেখ্য, শনিবার দুপুর ১টা নাগাদ সজলকে (Sajal Ghosh) আনা হয় ব্যাঙ্কশাল কোর্টে। আদালত চত্বরে উপস্থিত ছিলেন সজলের স্ত্রী ও পরিজনরা। শুনানি শুরু হয় দুপুর ৩টে নাগাদ। এ দিন অন্তত ৫০ জন আইনজীবী সজলের হয়ে সওয়াল করেন। দরজা ভাঙার ভিডিয়ো তুলে ধরে তাঁর আইনজীবীদের বক্তব্য,'বিরোধী রাজনৈতিক দল করার জন্য রাজনৈতিক বসদের খুশি করতে গ্রেফতার করেছে পুলিস। গ্রেফতারির  ১৫-২০ মিনিট আগে সজল ঘোষ থানায় গিয়েছিলেন। থানার সিসিটিভি দেখলেই প্রমাণ হবে। হেঁটে বাড়ি ফেরেন। তখন তাঁকে কেন গ্রেফতার করা হল না?' দরজা ভাঙা নিয়ে সরকারি আইনজীবী ব্যাখ্যা দেন, যে পদ্ধতিতে গ্রেফতার করা হয়েছে তা নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। কিন্তু ওঁকে বারবার দরজা খুলতে বলা হয়েছিল। তাও খোলেননি। এমন পরিস্থিতিতে আইনে দরজা ভেঙে গ্রেফতারের আইনি অধিকার রয়েছে পুলিসের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.