'নারদে মুকুল নির্দোষ, তা তাঁকেই প্রমাণ করতে হবে', ঘুরিয়ে কড়া বার্তা দিলেন দিলীপ ঘোষ

তাঁর সঙ্গে সহমত-ই পোষণ করেছেন মুকুল রায়। তিনি বলেন, "দিলীপ ঘোষ যা বলেছেন তা ঠিক। আমি নির্দোষ, আমাকেই প্রমাণ করতে হবে।

Reported By: অঞ্জন রায় | Updated By: Oct 20, 2019, 04:51 PM IST
'নারদে মুকুল নির্দোষ, তা তাঁকেই প্রমাণ করতে হবে', ঘুরিয়ে কড়া বার্তা দিলেন দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিবেদন : নারদকাণ্ডে মুকুল রায় যে নির্দোষ। তা তাঁকেই প্রমাণ করতে হবে। সাফ বক্তব্য বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। এদিন নারদকাণ্ডে মুকুল রায়কে সিবিআই-এর জেরা প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে দিলীপ ঘোষ বলেন, "মুকুল রায়ের পাশে আছি। তবে এটা যেহেতু ব্যক্তিগত বিষয়। তাই তাঁকেই প্রমাণ করতে হবে তিনি নির্দোষ। তিনি তা করছেন।"

প্রসঙ্গত, নারদকাণ্ডে প্রাক্তন আইপিএস অফিসার এসএমএইচ মির্জার গ্রেফতারের পরই বিজেপি নেতা মুকুল রায়কে নোটিস পাঠায় সিবিআই। প্রথম দফায় নোটিসে হাজিরা দেননি মুকুল রায়। ব্যস্ত আছেন বলে সময় চেয়ে নেন। শেষে শনিবার সিবিআই দফতরে হাজিরা দেন মুকুল রায়। ধৃত মির্জার মুখোমুখি বসিয়ে জেরা করা হয় তাঁকে। মিডিয়ায় প্রকাশিত ফুটেজ ছাড়াও ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে স্টিং অপারেশনের আরও কয়েকটি ভিডিয়ো পান গোয়েন্দারা। সেই ফুটেজেই দেখা যায়, মির্জা ফোনে তাঁর মাধ্যমে কারও সঙ্গে ১ কোটি ৭০ লক্ষ টাকা লেনদেনের কথা বলছেন। সিবিআই-এর কাছে মির্জা দাবি করেছেন, মুকুল রায়ের ফ্ল্যাটেই টাকার লেনদেন হয়েছিল।

শনিবার আড়াই ঘণ্টা মুখোমুখি জেরায় সেই টাকার লেনদেন নিয়ে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। এরপরই লেনদেনের ঘটনার পুনর্নির্মাণ করার সিদ্ধান্ত নেন তদন্তকারীরা। রবিবার সকালে মির্জাকে নিয়ে  মুকুল রায়ের ফ্ল্যাটে পৌঁছে যান সিবিআই আধিকারিকরা। মুকুল রায়ের ফ্ল্যাটে গিয়ে টাকার লেনদেনের ঘটনার পুনর্নির্মাণ করেন অফিসাররা।  ফুটেজের সঙ্গে মিলিয়ে দেখার জন্য গতকাস তাঁর ফ্ল্যাটে ভিডিওগ্রাফিও করেন সিবিআই অফিসাররা। তদন্তকারী অফিসাররা বেরিয়ে যাওয়ার পর গতকাল ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে তোপ দাগেন মুকুল রায়। তিনি বলেন, "আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। কোনও ফুটেজে আমাকে টাকা নিতে দেখা যায়নি।" দাবি করেন, "ভিডিও কোথাও টাকা নিতে দেখা গিয়ে থাকলে, শাস্তি মাথা পেতে নেব।"

আরও পড়ুন, নারদকাণ্ডে ধৃত মির্জার ১৪ দিনের জেল হেফাজত! বললেন, 'চেপে রাখা কথা সব বলে হাল্কা বোধ করছি'

এরপরই আজ নারদকাণ্ডে মুকুল রায়কে জিজ্ঞাসাবাদ নিয়ে দিলীপ ঘোষের এই মন্তব্য তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহল মহল। দিলীপ ঘোষ ঘুরিয়ে মুকুল রায়কে বার্তা দিলেন বলেই মনে করছেন তাঁরা। এদিকে দিলীপ ঘোষের এই মন্তব্য জানার পর তাঁর সঙ্গে সহমত-ই পোষণ করেছেন মুকুল রায়। তিনি বলেন, "দিলীপ ঘোষ যা বলেছেন তা ঠিক। আমি নির্দোষ, আমাকেই প্রমাণ করতে হবে। নারদা তদন্তে সবাই প্রভাবশালী। মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ অনেক কিছু হচ্ছে। মুকুল রায়কে কালিমালিপ্ত কর , বিজেপি-কে কালিমালিপ্ত কর। এটাই করা হচ্ছে।" মুকুল রায় এদিনও ফের দাবি করেন, "ষড়যন্ত্র হচ্ছে । যারাই ধরা পড়বে, তারাই এখন বলবে মুকুল রায় টাকা নিতে বলেছেন।"

.