গড়াতে চলেছে রেলের চাকা, ৫০% আসনে যাত্রী নিয়ে লোকাল ট্রেনকে গ্রিন সিগন্যাল নবান্নের

৬ মাস পর গড়াতে চলেছে ট্রেনের চাকা। 

Updated By: Oct 29, 2021, 04:53 PM IST
গড়াতে চলেছে রেলের চাকা, ৫০% আসনে যাত্রী নিয়ে লোকাল ট্রেনকে গ্রিন সিগন্যাল নবান্নের

নিজস্ব প্রতিবেদন: চলমান কোভিড বিধিনিষেধ ৩০ নভেম্বর পর্যন্ত বাড়ানোর কথা জানাল নবান্ন। তবে এই দফায় লোকাল ট্রেন চালানোর ছাড়পত্র দেওয়া হল। ৫০ শতাংশ যাত্রী নিয়ে স্বাভাবিক পরিষেবা শুরু করতে পারবে রেল কর্তৃপক্ষ। 

কোভিডের দ্বিতীয় ঢেউয়ের প্রাদুর্ভাবে গত ৬ মে থেকে বন্ধ হয়েছিল লোকাল ট্রেন চলাচল। তার ৬ মাস পর ট্রেন পরিষেবা সচল হতে চলেছে। নবান্নের নির্দেশিকায় বলা হয়েছে, ৫০ শতাংশ আসনে যাত্রী নিয়ে চলাচল করতে পারে লোকাল ট্রেন। অর্থাৎ নির্দিষ্ট দূরত্ব মেনে ট্রেন-সফর করতে হবে যাত্রীদের।

কিন্তু কীভাবে ভিড় নিয়ন্ত্রণ করবে রেল?

পূর্ব রেলওয়ে মুখপাত্র একলব্য চক্রবর্তী জানান,''এব্যাপারে রাজ্য সরকারের সঙ্গে আলোচনা করব। সাধারণ মানুষকেও সচেতন হতে হবে। সব ট্রেনে সবাই উঠতে পারবেন না।''       

৫০ শতাংশ যাত্রী নিয়ে ট্রেন চালানো সম্ভব নয় বলে অভিমত প্রাক্তন রেলকর্তা ডিসি মিত্রের। তাঁর কথায়,''যাত্রীদের মাস্ক বাধ্যতামূলক করতে হবে। আর পুরো দমে ট্রেন চালাতে হবে। না হলে আইনশৃঙ্খলার সমস্যা দেখা দিতে পারে। স্পেশাল ট্রেনেও তো ভিড় নিয়ন্ত্রণ করা যায়নি।''

আরও পড়ুন- Calcutta High Court Bans Fire Crackers: সমস্ত বাজি পোড়ানোয় নিষেধাজ্ঞা হাইকোর্টের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

.