কুকুর নিধন : অভিযুক্ত ছাত্রীদের উপর নিষেধাজ্ঞা আরোপ এনআরএস কর্তৃপক্ষের

মামলা শুনতে অস্বীকার বিচারকের। জামিনযোগ্য ধারায় কেন মামলা? প্রশ্ন তাঁর।

Updated By: Jan 16, 2019, 04:41 PM IST
কুকুর নিধন : অভিযুক্ত ছাত্রীদের উপর নিষেধাজ্ঞা আরোপ এনআরএস কর্তৃপক্ষের

নিজস্ব প্রতিবেদন : কুকুর নিধন কাণ্ডে ধৃত ২ ছাত্রীর উপর নিষেধাজ্ঞা আরোপ করা হল। মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ক্লাস করতে পারবে না মৌটুসি মণ্ডল ও সোমা বর্মণ নামে ওই ২ ছাত্রী।  কলেজে ঢোকার ক্ষেত্রেও আরোপ করা হয়েছে নিষেধাজ্ঞা।

ওই ২ ছাত্রীর পাশাপাশি, তদন্ত কমিটির আতস কাঁচের তলায় রয়েছে আরও ৩ ছাত্রী। প্রিয়াঙ্কা দাস, সবিলা খাতুন ও দীপা ঘোষ নামে এই ৩ পড়ুয়া-ই তৃতীয় বর্ষের নার্সিং ছাত্রী। এনআরএস সূত্রে জানা গিয়েছে, বাকি এই ৩ ছাত্রীর বিরুদ্ধেও ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ।

আরও পড়ুন, ঘর থেকে ৩ বছরের শিশুকে টেনে নিয়ে গেল চিতাবাঘ, রাতভর তল্লাশিতে উদ্ধার খণ্ডবিখণ্ড দেহ

হাসপাতাল চত্বরে সারমেয় নিধন কাণ্ডে এদিন দুপুরে রিপোর্ট জমা দেয় তদন্ত কমিটি। এনআরএস-এর সুপারের কাছে ৩ পাতার রিপোর্ট জমা পড়ে। সেই রিপোর্ট খতিয়ে দেখেই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে কর্তৃপক্ষ। আগামিকাল স্বাস্থ্যভবনে পাঠানো হবে এই রিপোর্ট।  

অন্যদিকে, এদিন শুনানির জন্য আদালতে মামলাটি উঠলে, মামলা শুনতে অস্বীকার করেন বিচারক। জামিনযোগ্য ধারায় কেন মামলাটি দায়ের হয়েছে? প্রশ্ন করেন বিচারক। তীব্র ধিক্কার জানান এঘটনায়। বলেন, এই বীভত্স ভিডিও চোখে দেখার যোগ্য নয়। শিউরে ওঠার মতো এঘটনা।

আরও পড়ুন, ঘুম ভাঙতে দেরি, সাঁড়াশি ছুঁড়ে নাবালিকা পরিচারিকার মাথা ফাটালেন জয়েন্ট বিডিও-র স্ত্রী

প্রসঙ্গত, রবিবার সন্ধ্যায় এনআরএস হাসপাতালে সুপারের অফিস সংলগ্ন চত্বর থেকে উদ্ধার হয় বস্তাবন্দি ১৬টি কুকুরছানার দেহ। পরে হাসপাতালে মৃত্যু হয় মা কুকুরটিরও। ময়নাতদন্তের রিপোর্টে ফাঁস হয় কুকুরছানাদের মৃত্যুর আসল কারণ।

দেখা যায়, একাধিক আঘাত ও রক্তক্ষরণের জেরেই মৃত্যু হয়েছে কুকুরছানাগুলির। ২ টি কুকুরছানার লিভার ফেটে গিয়েছে। বেদম মারে মাথার মাথার খুলি ফেটে গিয়েছে আরও ২টি কুকুরছানার।  বড় কুকুরটিরও মাথার খুলি ফেটে গিয়েছে।

.