SSC Recruitment Scam: আর্থিক তছরুপে ইডির দিল্লি তলবকে চ্যালেঞ্জ! 'সুপ্রিম' ধাক্কা অভিষেক-রুজিরার

Supreme Court-TMC MP Abhishek Banerjee: তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এই কেলেঙ্কারির মামলায় অভিষেক ও রুজিরাকে তলব করেছিল। তাঁরা সেই তলবকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন।

Updated By: Sep 9, 2024, 05:15 PM IST
SSC Recruitment Scam: আর্থিক তছরুপে ইডির দিল্লি তলবকে চ্যালেঞ্জ! 'সুপ্রিম' ধাক্কা অভিষেক-রুজিরার
ফাইল ছবি

রাজীব চক্রবর্তী: আর্থিক তছরুপ মামলায় ইডির সমনে হাজিরা দিল্লির পরিবর্তে শুধু কলকাতায় করা হোক, তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের এই আরজি খারিজ করল সুপ্রিম কোর্ট। এর আগে ১৩ আগস্ট মামলার শুনানি শেষ হয়েছে। সোমবার বিচারপতি বেলা এম ত্রিবেদী এবং বিচারপতি সতীশচন্দ্র শর্মার বেঞ্চ রায় ঘোষণা করেছে। 

আরও পড়ুন, R G Kar Incident| Supreme Court: সুপ্রিম কোর্টে আজ আরজি কর মামলার শুনানি, তদন্তের স্টেটাস রিপোর্ট জমা দেবে সিবিআই

তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এই কেলেঙ্কারির মামলায় অভিষেক ও রুজিরাকে তলব করেছিল। তাঁরা সেই তলবকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন। অভিষেক ও রুজিরার আর্জি খারিজ করা হয়েছে। এর ফলে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেক এবং রুজিরাকে দিল্লিতে তলব করতে পারবে ইডি। নিয়োগ দুর্নীতি মামলায় এর আগে একাধিকবার অভিষেক এবং রুজিরাকে দিল্লিতে তলব করে ইডি।

তদন্তকারীদের দাবি ছিল, কলকাতায় তাঁদের জিজ্ঞাসাবাদ করলে নিরাপত্তার সমস্যা হতে পারে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সেই তলবে সাড়া না দিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। সোমবার তাঁদের সেই আর্জি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। 

অন্যদিকে,  হুগলির কোন্নগরের এক যুবকের আরজি করে মৃত্যু ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল। তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর ডাক্তারদের দাবি, অভিষেক মিথ্যা বলছেন। এই আবহে পশ্চিমবঙ্গ জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরসের তরফ থেকে অভিষেকের পোস্টের জন্যে তাঁকে নিঃশর্ত  ক্ষমা চাইতে বলা হল। এই মর্মে চিঠি পাঠিয়েছে তারা। 

আরও পড়ুন,  Kolkata Doctor Rape And Murder Case: বিনীতের অপসারণ নিয়ে অবিলম্বে মমতাকে মন্ত্রিসভার বৈঠক ডাকার নির্দেশ বোসের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.