Suvendu Adhikari Writes Amit Shah: রাজ্যে বিপুল বিস্ফোরক আসছে কোথা থেকে, এনআইএ তদন্তের দাবি শুভেন্দুর

শুভেন্দু লিখেছেন, এমনও হতে পারে ওইসব বিস্ফোরক বাংলাদেশি জঙ্গিদের হাতে যাচ্ছিল

Updated By: Jul 5, 2022, 06:34 PM IST
Suvendu Adhikari Writes Amit Shah: রাজ্যে বিপুল বিস্ফোরক আসছে কোথা থেকে, এনআইএ তদন্তের দাবি শুভেন্দুর

প্রবীর চক্রবর্তী: রাজ্যে মজুত বাড়ছে বিস্ফোরকের। মুর্শিদাবাদে এক বোমা বিস্ফোরণে মৃত্যু হয়েছে একজনের। আহত তিন জন। এনিয়ে সরব হলেন শুভেন্দু অধিকারী। পাশাপাশি রাজ্যে একাধিকবার বিস্ফোরক পাওয়ার ঘটনায় এনআইএ তদন্তের দাবি করলেন বিরোধী দলনেতা।

অমিত শাহকে শুভেন্দু লিখেছেন, ৫ জুলাই সকালে মুর্শিদাবাদের ডোমকলে সিরাজুল নামে এক ব্যক্তি বোমা বিস্ফোরণে মারা গিয়েছেন। আহত হয়েছেন ৩ জন। সিরাজুল একজন তৃণমূল কর্মী। মুর্শিদাবাদ, মালদহ ও দক্ষিণ ২৪ পরগনার মতো সীমান্তবর্তী জেলায় প্রায়ই এই ধরনের বোমা বিস্ফোরণের ঘটনা ঘটছে। গত ১৮ জানুয়ারি বোমা বিস্ফোরণে মারা যান আয়াসুদ্দিন সেখ নামে এক ব্যক্তি। রাজ্যের প্রায় সব জায়গায় দেশি বোমা তৈরি হচ্ছে। 

রাজ্যের বিভিন্ন জায়গায় বিস্ফোরক উদ্ধারের উপরেও জোর দিয়েছেন শুভেন্দু। শুভেন্দু লিখেছেন, ১ জুলাই বীরভূমের নলহাটির একটি গ্রাম থেকে ৩০০ কুইন্টাল অ্যামোনিয়াম নাইট্রেট উদ্ধার হয়েছে। এর আগের দিন বীরভূমের মহম্মদ বাজারে ৮১,০০০ ডিটোনেটার নিয়ে ধরা পড়ে আশিস কেউরা নামে একজন। ২০১১ সালেই কেন্দ্র অ্যামোনিয়াম নাইট্রেট ব্যবহারের উপরে বিধিনিষেধ আরোপ করে কেন্দ্র। এই ধরনের রাসায়নিক মজুত করা তো একেবারেই আইন বিরুদ্ধ। কিন্তু এসব চলছে পশ্চিমবঙ্গে। এর পেছনে কট্টর বামপন্থীদের যোগ থাকতে পারে। অথবা এমনও হতে পারে ওইসব বিস্ফোরক বাংলাদেশি জঙ্গিদের হাতে যাচ্ছিল। এইসব ঘটনার গুরুত্ব বিচার করে এনআইএ তদন্তের আদেশ দেওয়া হোক।  

আরও পড়ুন-অফলাইনেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা, জানিয়ে দিল ডিভিশন বেঞ্চ

আরও পড়ুন-কুণাল ঘোষের সঙ্গে বৈঠকে রূপা, তুঙ্গে জল্পনা

আরও পড়ুন- Kunal Ghosh: 'মিঠুন চক্রবর্তীর উচিত মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে গিয়ে ক্ষমা চাওয়া'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.