করোনা থাকলেও ফোকাসে একুশ, ৯ জুন ফেসবুক-ইউটিউবেই বিজেপির 'ব্রিগেড চলো' ডাক

'আত্মনির্ভর ভারত'-এ করোনা-সোশ্যাল ডিস্ট্যান্সিং জনসংযোগের ক্ষেত্রে যে কোনও বাধা হয়েই দাঁড়াবে না, সেই বার্তা-ই যেন দিতে চাইছে বিজেপি শিবির।

Updated By: Jun 4, 2020, 07:46 PM IST
করোনা থাকলেও ফোকাসে একুশ, ৯ জুন ফেসবুক-ইউটিউবেই বিজেপির 'ব্রিগেড চলো' ডাক

নিজস্ব প্রতিবেদন : এই স্লোগানটা খুব পরিচিত। সব দলমত নির্বিশেষে এই স্লোগানটা বহু বার ব্যবহার করেছে। 'দলে দলে যোগ দিন'.... ব্রিগেডের জনসভা-ই হোক বা অন্য কোনও জনসভা, এই স্লোগানের কোনও ব্যতিক্রম হয়নি। কোনও হেলদোল ঘটেনি। কিন্তু এখন করোনার জন্য সোশ্যাল ডিস্ট্যান্সিং বজায় রাখা মাস্ট। তাই কোনওভাবেই কোথাও জনসভা করা যাবে না। এদিকে সামনেই ২০২১ বিধানসভা নির্বাচন। কিন্তু করোনার জন্য কি বাদ যাবে জনসংযোগ, জনপ্রচার? ঠিক এই জায়গা থেকেই শুরু ভাবনার। করোনার জন্য মাঠে জনসভা বাদ ঠিক-ই। কিন্তু তাই বলে বিধানসভা নির্বাচনের জনসংযোগে কোনও খামতি রাখতে রাজি নয় বিজেপি শীর্ষ নেতৃত্ব। আর সেই ভাবনা থেকে এবার ফেসবুক ও ইউটিউবেই কার্যত 'ব্রিগেড চলো'র ডাক দিল বঙ্গ বিজেপি।

৯ জুন গোটা পশ্চিমবঙ্গের বিজেপি কর্মী ও সমর্থকদের উদ্দেশে 'আত্মনির্ভর ভারত'-এর 'জনসভা'য় যোগ দেবেন অমিত শাহ। আর এই জনসভা হবে পুরোটাই ভার্চুয়াল। 'স্থান' বঙ্গ বিজেপির ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল। অমিত শাহের এই 'ভার্চুয়াল জনসভা'র যে পোস্টার বঙ্গ বিজেপি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছে, তাতেই দেখা যাচ্ছে ফেসবুক ও ইউটিউবের এই 'জনসভা'য় যোগ দেওয়ার জন্য সেই চিরাচরিত পদ্ধতিতেই আহ্বান জানানো হয়েছে সবাইকে...দলে দলে যোগ দিন। 'আত্মনির্ভর ভারত'-এ করোনা-সোশ্যাল ডিস্ট্যান্সিং জনসংযোগের ক্ষেত্রে যে কোনও বাধা হয়েই দাঁড়াবে না, সেই বার্তা-ই যেন দিতে চাইছে বিজেপি শিবির।

প্রসঙ্গত, প্রথমে স্থির ছিল ৮ জুন অমিতের এই ভার্চুয়াল জনসভা হবে। পরে দিন বদলে স্থির হয় ৯ জুন সকাল ১১টায় এই সভা হবে। ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে এই সভার জন্য সারা রাজ্যকে ৫টি জোনে ভাগ করা হয়েছে। একসঙ্গে এই ৫টা জোনে ভাষণ দেবেন অমিত শাহ। বিজেপি সূত্রে খবর, ভিডিয়ো কনফারেন্সিংয়ে কেন্দ্রে ৬ বছরের মোদী সরকারের সাফল্যের পাশাপাশি, করোনা মোকাবিলা, আমফান বিপর্যয়, আইন-শৃঙ্খলা, স্বাস্থ্য পরিষেবা, শিক্ষা ব্যবস্থায় রাজ্য সরকারের ব্যর্থতার দিকগুলি তুলে ধরবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

অমিত শাহের এই ভার্চুয়াল জনসভায় ১ হাজার বিজেপি কার্যকর্তা অংশগ্রহণ করবেন। এছাড়া ১ হাজার সাধারণ বিজেপি সমর্থকও এই জনসভা শুনতে পারবেন। ল্যাপটপ, মোবাইল, ডেস্কটপের মাধ্যমে ভার্চুয়া জনসভার বক্তব্য জনমানসে তুলে ধরবেন বিজেপি কর্মীরা। অমিত শাহের ভাষণ রেকর্ড করা হবে। তারপর বেশ কয়েকদিন ধরে সেটাই প্রচার করবেন তাঁরা। অমিত শাহের রেকর্ড করা ভাষণ নিয়ে বাড়ি বাড়ি গিয়েও প্রচার চালাতে পারেন বিজেপি কর্মীরা।

আরও পড়ুন, করোনায় 'পাশবালিশকে ভ্যাকসিন বানিয়ে' রাস্তায় শুয়ে অভিনব প্রতিবাদ বিজেপির

.