দেশের মধ্যে দৃষ্টান্ত, প্রিসাইডিং অফিসারের দায়িত্ব সামলালেন রূপান্তরকামী নারী

দক্ষিণ কলকাতায় একটি বুথে প্রিসাইডিং অফিসারের দায়িত্বে রূপান্তরকামী। রূপান্তরকামী নারী  রিয়া সরকার পরিচালনা করছেন বুথের সমস্ত কাজ। সারা দেশের মধ্যে এটাই প্রথম। দমদমের একটি স্কুলে ইতিহাস পড়ান রিয়া ।

Updated By: Apr 30, 2016, 08:18 PM IST
দেশের মধ্যে দৃষ্টান্ত, প্রিসাইডিং অফিসারের দায়িত্ব সামলালেন রূপান্তরকামী নারী

ওয়েব ডেস্ক: দক্ষিণ কলকাতায় একটি বুথে প্রিসাইডিং অফিসারের দায়িত্বে রূপান্তরকামী। রূপান্তরকামী নারী  রিয়া সরকার পরিচালনা করছেন বুথের সমস্ত কাজ। সারা দেশের মধ্যে এটাই প্রথম। দমদমের একটি স্কুলে ইতিহাস পড়ান রিয়া ।

লড়াইটা আরও কঠিন হয়ে উঠছে। প্রতিটা বিজয়, নতুন করে লক্ষ্য তৈরি করে দিচ্ছে। আর সেই লক্ষ্য পূরণের জন্য আরও লড়াই। লড়ছেন রিয়া সরকার। জিতছেন। রূপান্তরকামী রিয়া এবার প্রিসাইডিং অফিসার। গণতান্ত্রিক অধিকার প্রয়োগের যে সার্বজনীন উত্‍সব সেই উত্‍সবের এক পুরোহিত রিয়া।

অধিকার রক্ষার লড়াই-এ রিয়া সামিল সেই ছোটবেলা থেকেই। যখন বুঝেছিলেন মন আর শরীর এক সুরে বাজছেনা, সেই সময়ই সিদ্ধান্তটা নিয়ে ফেলেছিলেন, মনের অধিকার রক্ষায় প্রয়োজনে বদলে ফেলবেন শরীরকে। বদলেছেন। দক্ষিণ কলকাতায় একটি বুথে প্রিসাইডিং অফিসারের দায়িত্ব থাকা রিয়া সরকার, দমদমের একটি স্কুলে ইতিহাস পড়ান। এবার তাঁর সামনে অন্য চ্যলেঞ্জ, মা হতে চান। এগিয়ে যাওয়ার লড়াই-এ বিজয়ী তিনি। চান, তাঁর মতো আরও অনেকে, এভাবেই এগিয়ে আসুন দায়িত্ব নিতে।