বৃষ্টি কমলেও শহরের বেশ কয়েকটি এলাকা এখনও জলবন্দি

Updated By: Jul 25, 2017, 06:57 PM IST
বৃষ্টি কমলেও শহরের বেশ কয়েকটি এলাকা এখনও জলবন্দি

ওয়েব ডেস্ক: কোথাও রাস্তায় হাঁটু জল তো কোথাও জল রান্নাঘরে। বৃষ্টি কমলেও শহরের বেশ কয়েকটি এলাকা এখনও জলবন্দি। জমা জল যন্ত্রণায় বেহালার আদর্শনগরে বন্ধ করে দিতে হল স্কুল। 

বৃষ্টির দাপট কমলেও, জল-যন্ত্রণা থেকে রেহাই মেলেনি । শহরের কয়েকটি এলাকা  এখনও জলবন্দি। টানা তিনদিন ধরে জলের তলায় কলকাতা পুরসভার ৭৬, ৭৭ এবং ৭৮ নম্বর ওয়ার্ড। জমা জলে চরম ভোগান্তির শিকার হচ্ছেন বাসিন্দারা। স্কুলের সামনে জল তো কী হয়েছে, স্কুল তো খোলা। তাই হাঁটু জল ভেঙেই স্কুলে যেতে হচ্ছে পড়ুয়াদের। জল কবে সরবে, জানেন না বাসিন্দারাও।

রবীন্দ্রনগরের বেশ কয়েকটি ওয়ার্ডে বন্ধ রয়েছে পানীয় জল সরবরাহ। ফলে হাঁটু জল ঠেলে টিউবওয়েল থেকে জল আনতে যেতে বাধ্য হচ্ছেন বাসিন্দারা। জল নামেনি বেহালার  আদর্শনগরেও। পরিস্থিতি এতই খারাপ যে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল ক্ষেত্রমোহন বিদ্যামন্দির। পানীয় জল নেই, থাকার জায়গা নেই। এলাকার ১ হাজার পরিবারকে খাবার যোগাচ্ছে স্থানীয় ক্লাব।

গত কয়েকদিনের টানা বৃষ্টিতে জলমগ্ন দক্ষিণ সিঁথির বিস্তীর্ণ এলাকা। জল জমে থাকায় বহু দোকান বন্ধ। রুটি-রুজি মার খাওয়ায় ক্ষুব্ধ স্থানীয় ব্যবসায়ীরা। চড়িয়াল খাল দিয়ে জল বের করায় সমস্যা। তার ফলে এখনও জলমগ্ন একাধিক ওয়ার্ড। পাম্প বসিয়েও কোনও সুরাহা হচ্ছে না জলযন্ত্রণার।

.