'একসুরে কথা বলতে হয়', Abbas-কে উপলব্ধি করিয়ে অস্বস্তি ঢাকলেন Biman

আব্বাস সিদ্দিকির মন্তব্যকে সমর্থন করলেন না বিমান বসু। 

Reported By: মৌমিতা চক্রবর্তী | Updated By: Mar 1, 2021, 09:21 PM IST
'একসুরে কথা বলতে হয়', Abbas-কে উপলব্ধি করিয়ে অস্বস্তি ঢাকলেন Biman

নিজস্ব প্রতিবেদন: ব্রিগেডে কংগ্রেসকে নিয়ে আব্বাস সিদ্দিকির বক্তব্যে অস্বস্তি ঢাকলেন বিমান বসু (Biman Basu)। বিধানভবনে সাংবাদিক বৈঠকে স্বীকার করে নিলেন, ঠিক বলেননি আইএসএফ নেতা। সমঝোতার আলোচনা চললে ঐকমত্যের কথা বলতে হয় বলে মনে করেন বামফ্রন্ট চেয়ারম্যান।  

রবিবার ব্রিগেডে অনুগামীদের বাম শরিকদের ভোট দেওয়ার বার্তা দেন আব্বাস সিদ্দিকি (Abbas Siddiqui)। কংগ্রেসের নাম নেননি। ভাষণের শেষে তো অধীর চৌধুরীর দলকে তীব্র আক্রমণও করে বসেন ফুরফুরা শরিফের পীরজাদা। তা সমর্থন করছে না বামেরা, সোমবার বিধানভবনে তা স্পষ্ট দিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু (Biman Basu)। তিনি বলেন,'আইএসএফের তরফে কথা বলতে পারি না। তবে এটা বলতে পারি, বোঝাপড়া হলে এক কথা বলতে হয় সকলকে। সেই উপলব্ধি তাদের নিশ্চয়ই হবে। যা বলেছে, তা পুনরাবৃত্তি না হয়, তার ব্যবস্থা করতে হবে তাদের।'

রবিবার ব্রিগেডে আব্বাস সিদ্দিকি বলেছিলেন, 'অনেকের মনে প্রশ্ন জাগতে পারে, বাম শরিকদের ভোট দেওয়ার কথা বলছেন। অথচ কংগ্রেস নয় কেন? জানিয়ে দিই, ভাগীদারি করতে এসেছি, তোষণ করতে আসিনি। ভাগীদারি চাই। আদিবাসী, ওবিসি ও মুসলিমদের হক বুঝে নিতে হবে। কেউ বন্ধুত্বের হাত বাড়ালে দরজা খোলা আছে।'  তার আগে অধীর চৌধুরী বক্তব্য রাখার সময় একপ্রস্ত বিতর্ক তৈরি হয়েছিল। বিমান বসু ও মহম্মদ সেলিমের উদ্যোগে বিড়ম্বনা আর বাড়েনি। 

আরও পড়ুন- 'ধর্ষিতাকে বিয়ে করবে? তা হলে জেল হবে না', ধর্ষককে প্রস্তাব Supreme Court-এর