West Bengal Election 2021: চতুর্থ দফার আগে ৩ জেলার DM বদল, সরানো হল কলকাতার ২ OC-কেও

রাজ্য়ে প্রশাসনিক রদবদল অব্যাহত।

Reported By: সুতপা সেন | Updated By: Apr 7, 2021, 09:05 PM IST
West Bengal Election 2021: চতুর্থ দফার আগে ৩ জেলার DM বদল, সরানো হল কলকাতার ২ OC-কেও

নিজস্ব প্রতিবেদন: একুশের ভোটে (West Bengal Election 2021) রাজ্য়ে প্রশাসনিক রদবদল অব্যাহত। চতুর্থ দফার আগে এবার দুই বর্ধমান ও দক্ষিণ দিনাজপুরের জেলাশাসককে সরিয়ে দিল কমিশন। বদলি করা হল কলকাতার রিজেন্ট পার্ক ও বাঁশদ্রোণী থানার ওসি-কে।

ভোট ঘোষণার পর থেকেই রাজ্য পুলিসে রদবদল চলছে। বাদ যাননি ডিজি, এডিজি(আইনশৃঙ্খলা)-র মতো শীর্ষ পদাধিকারীরাও। বস্তুত, তৃতীয় দফায় ভোটে আগেও আলিপুরদুয়ারের পুলিস সুপার অমিতাভ মাইতি, ডায়মন্ড হারবারের (শিল্পাঞ্চল) ডেপুটি পুলিস কমিশনার মিঠুন দে ও চন্দননগরের ডেপুটি পুলিস কমিশনার তথাগত বসুকে সরিয়ে দিয়েছিল কমিশন। কিন্তু জেলাশাসক পদে একমাত্র ব্যতিক্রম ছিলেন আয়েশা রানি। ঝাড়গ্রামের জেলাশাসককে পাঠিয়ে দেওয়া হয়েছে মুখ্যসচিবের দফতরে। তাঁর জায়গায় দায়িত্বে এসেছেন জয়সী দাশগুপ্ত। চুতর্থ দফার ভোটের আগে এবার দুই বর্ধমান ও দক্ষিণ দিনাজপুরে জেলাশাসক বদল করল কমিশন। পক্ষপাতদুষ্ট আচরণের অভিযোগেই এই পদক্ষেপ বলে জানা গিয়েছে।  

আরও পড়ুন: West Bengal Election 2021: 'সংখ্যালঘু' বার্তায় Mamata-কে নোটিস কমিশনের, ৪৮ ঘণ্টার মধ্যে দিতে হবে ব্যাখ্যা

আট দফায় বিধানসভা ভোটের তিনটি দফায় ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। আগামী শনিবার, চতুর্থ দফা ভোট। পূর্ব বর্ধমানে ১৬টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ পঞ্চম ও ষষ্ঠ দফায়, আর সপ্তম দফায় পশ্চিম বর্ধমান ও দক্ষিণ দিনাজপুরে।

আরও পড়ুন: WB Assembly Election 2021: আরামবাগে TMC প্রার্থী Sujata-র উপরে 'হামলা', দোষীদের ধরার দাবিতে কমিশনে BJP