সিভিক ভলান্টিয়ার ও গ্রামীণ পুলিসের মৃত্যুতে পরিজনকে চাকরি দেবে রাজ্য

ভোটের মুখে এমনই প্রস্তাবে অনুমোদন দিল মন্ত্রিসভা।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Feb 8, 2021, 07:55 PM IST
সিভিক ভলান্টিয়ার ও গ্রামীণ পুলিসের মৃত্যুতে পরিজনকে চাকরি দেবে রাজ্য

নিজস্ব প্রতিবেদন: সরকারি কর্মচারীদের মতোই এবার কর্মরত অবস্থায় মৃত্যু হলে সিভিক ভলান্টিয়ার (Civic Volunteer) ও ভিলেজ পুলিসকর্মীদের (Village Police) ঘনিষ্ট আত্মীয়কেও চাকরি দেবে সরকার। ভোটের মুখে এমনই প্রস্তাব অনুমোদন করল রাজ্য মন্ত্রিসভা। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) জানিয়েছেন, চাকরি পাওয়ার জন্য সংশ্লিষ্ট ব্যক্তিকে নিজের নাম নথিভুক্ত করে আবেদন করতে হবে।  

সরকারি কর্মচারীদের মতো কোনও সুযোগ-সুবিধা নেই। এ রাজ্যে খুব অল্প বেতনে সিভিক ভলান্টিয়ার, আর গ্রামাঞ্চলে ভিলেজ পুলিসকর্মী পদে বহু বেকার যুবক-যুবতীকে চাকরি দিয়েছে সরকার। কিন্তু তাঁদের ভবিষ্যৎ কি? এভাবে বেকারত্ব কি কমানো যাবে? প্রশ্ন তুলেছে বিরোধীরা। তাঁদের আরও অভিযোগ, ভোটের সময়ে এই সিভিক ভলান্টিয়া ও ভিলেজ পুলিসকর্মীদের নিজেদের স্বার্থে ব্যবহার করে শাসকদল। দিন কয়েক আগে ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্যে এসেছিল নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ। মুখ্য় নির্বাচন আধিকারিক সুনীল আরোরা সাফ জানিয়ে দিয়েছেন,  এবারের ভোটে আর গ্রিন পুলিস (Green Police) ও সিভিক ভলান্টিয়ারদের (Civic Volunteer) ব্যবহার করা যাবে না। এই পরিস্থিতিতে রাজ্য পুলিসের অস্থায়ী কর্মীদের জন্য বড় ঘোষণা করল সরকার। 

আরও পড়ুন: রাজ্যে ৭২,০০০ কোটির বিনিয়োগ, লক্ষাধিক চাকরির ঘোষণা Mamata-র; কাল্পনিক, কটাক্ষ BJP-র

প্রসঙ্গত, বিধানসভা ভোটের মুখে সিঙ্গুরে শিল্প স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সেখানে ১১ একর জমিতে অ্যাগ্রো ইন্ড্রাসস্ট্রিয়াস পার্ক তৈরি করার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। এদিন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) জানান, সিঙ্গুরে ১০.২৭ এক জমিতে এই অ্যাগ্রো ইন্ড্রাসস্ট্রিয়াস পার্ক তৈরির কাজ চলছে। আগ্রহীদের মধ্য়ে ৫ জনকে ইতিমধ্যে জমিও দিয়ে দেওয়া হয়েছে। 

.