শিল্পপতিদের সুবিধার জন্য এবার কম খরচে বিজনেস সেন্টার রাজ্য সরকারের

শিল্পপতিদের সুবিধার জন্য এবার কম খরচে বিজনেস সেন্টারের দরজা খুলে দিল রাজ্য সরকার। নিউটাউনের ফিনানশিয়াল সেন্টারের পাঁচ তলায় তৈরি হয়েছে এই বাণিজ্য কেন্দ্র। ওই কেন্দ্রে শুধু বণিকসভার বৈঠকই নয়, আইনজীবীদের আরবিট্রেশনেরও সুযোগ থাকছে।

Updated By: Jul 20, 2016, 09:53 AM IST
শিল্পপতিদের সুবিধার জন্য এবার কম খরচে বিজনেস সেন্টার রাজ্য সরকারের

ওয়েব ডেস্ক: শিল্পপতিদের সুবিধার জন্য এবার কম খরচে বিজনেস সেন্টারের দরজা খুলে দিল রাজ্য সরকার। নিউটাউনের ফিনানশিয়াল সেন্টারের পাঁচ তলায় তৈরি হয়েছে এই বাণিজ্য কেন্দ্র। ওই কেন্দ্রে শুধু বণিকসভার বৈঠকই নয়, আইনজীবীদের আরবিট্রেশনেরও সুযোগ থাকছে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বিতীয় ইনিংস শুরু হওয়ার সময় থেকেই শিল্পপতিদের সব ধরনের সুযোগ সুবিধা দেওয়ার আশ্বাস দিয়েছিল রাজ্য সরকার। তাঁদের জন্য নিউটাউনে একটি বিজনেস সেন্টার তৈরির ঘোষণা করা হয়েছিল এক বছর আগেই। মঙ্গলবার সেই বাণিজ্য কেন্দ্রের উদ্বোধন করলেন রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল জয়ন্ত মিত্র।

কি থাকছে এই ঝাঁ চকচকে বাণিজ্য কেন্দ্রে?

যে কোনও ভালো হোটেলে যে ধরনের সুযোগ সুবিধা পাওয়া যায়, এখানেও প্রায় একই ধরনের সুযোগ সুবিধা পাবেন শিল্পপতিরা। ফিনানশিয়াল সেন্টারের ৫ তলায় তৈরি হওয়া বিজনেস সেন্টারে থাকছে মোট ৩টি ইউনিট। প্রতিটি ইউনিটের আয়তন কমপক্ষে ১৩২৭ স্কোয়ার ফিট। যে কোনও হোটেলে এধরনের একটি ঘর ভাড়া নিতে যা খরচ পড়ে, তার থেকে অনেক কম ভাড়ায় বিজনেস সেন্টারে ইউনিট ভাড়া নিতে পারবেন শিল্পপতিরা।

ইউনিট একের ভাড়া - ১২৯০ টাকা

ইউনিট টুয়ের ভাড়া - ১৫৪০ টাকা

ইউনিট থ্রিয়ের ভাড়া - ১১৮০ টাকা

এই ভাড়া যে কোনও হোটেলের থেকে অন্তত ২০ গুণ কম। শুধু বাণিজ্য কেন্দ্রই নয়। আইনজীবীদের জন্য থাকছে আরবিট্রেশন হল। রাজ্য সরকারের আশা, নিউটাউনের মত একটি স্মার্ট সিটিতে এত কম টাকায় বাণিজ্য কেন্দ্র ভাড়া নেওয়া, যে কোনও শিল্পপতির কাছে যথেষ্ট আকর্ষনীয় হবে।

.