কলা ও ওটসের দুর্দান্ত প্যাকে উধাও হবে Blackheads

ঘরের ৩টি উপাদান দিয়ে তৈরি করতে পারেন ঘরোয়া স্ক্রাব যা ব্ল্যাকহেডস দূর করতে খুবই কার্যকরী!

Updated By: Feb 26, 2021, 04:50 PM IST
কলা ও ওটসের দুর্দান্ত প্যাকে উধাও হবে Blackheads

নিজস্ব প্রতিবেদন: বেশির ভাগ মানুষই সবচেয়ে বেশি সচেতন নিজের মুখের সৌন্দর্য নিয়ে। আর মুখের সৌন্দর্যের ক্ষেত্রে একটি বড় সমস্যা হল ব্ল্যাকহেডস। আমাদের অনেকেরই নাকে ও মুখে ব্ল্যাকহেডস ওঠে আর এই ব্ল্যাকহেডস নিয়ে দুশ্চিন্তার অন্ত নেই! পার্লারে গিয়ে ফেসিয়াল, ক্লিনিং, স্ক্র্যাবিং— কত কী না করি আমরা! তার পরেও সমস্যা কিন্তু থেকেই যায়। অন্যান্য ত্বকের তুলনায় তৈলাক্ত ত্বকে বেশি সমস্যা থাকে। এখানে অ্যাকনে, পিম্পল, হোয়াইটহেড ও ব্ল্যাকহেডসের  সমস্যা থাকে।

ব্ল্যাকহেডস-এর এই সমস্যা পুরোপুরি দূর করতে আজ জেনে নিন ঘরোয়া উপাদানের ব্যবহার। ঘরের ৩টি উপাদান দিয়ে তৈরি করতে পারেন ঘরোয়া স্ক্রাব যা ব্ল্যাকহেডস দূর করতে খুবই কার্যকরী!

আরও পড়ুন: এক কাপ টমেটো রসে মেদ ঝরা থেকে উজ্জ্বল ত্বক পাবেন ৭ দিনে

প্রথমে একটা কলা ভাল করে চটকে (পেস্ট) নিতে হবে। তার পর এর মধ্যে ২ চামচ ওটসের গুড়ো মিশিয়ে তার সঙ্গে এক চামচ মধু মিশিয়ে ভাল করে মিশ্রণটি তৈরি করে নিন। ওটস মৃত কোষ দূর করতে ও মুখের ময়লা দূর করতে সাহায্য করে। মিশ্রণটি তৈরি হয়ে গেলে ভাল করে মুখে মাখুন। তার পর মিনিট দশেক ধরে হালকা হাতে স্ক্রাবিং করুন। স্ক্রাবিং হয়ে গেলে হালকা উষ্ণ জলে ধীরে ধীরে মুখ ধুয়ে ফেলুন। সব শেষে প্রতিদিন ব্যবহৃত ময়েশ্চারাইজার মুখে ব্যবহার করুন। ব্ল্যাকহেডস-এর এই সমস্যা থেকে সহজেই মুক্তি পাবে।