ফেশিয়ালে সবচেয়ে ভাল ফল পেতে মেনে চলুন এই ৬টি পদক্ষেপ

ফেশিয়ালের পর সবচেয়ে ভাল ফল পেতে এই ৬টি গুরুত্বপূর্ণ পদক্ষেপ অবশ্যই মেনে চলুন...

Sudip Dey | Updated: May 15, 2019, 12:31 PM IST
ফেশিয়ালে সবচেয়ে ভাল ফল পেতে মেনে চলুন এই ৬টি পদক্ষেপ
--প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: বেশির ভাগ মানুষই সবচেয়ে বেশি সচেতন নিজের মুখ নিয়ে। মুখের সৌন্দর্য ধরে রাখতে নিয়মিত মুখের ত্বকের সঠিক যত্ন নেওয়া প্রয়োজন। আর এর জন্য প্রয়োজন ত্বকের প্রকৃতি অনুযায়ী উপযুক্ত ফেশিয়াল। কিন্তু ফেশিয়াল করার পরও উপযুক্ত সাবধানতার অভাবে ত্বকের মারাত্মক ক্ষতি হতে পারে। তাই ফেশিয়াল করার পরও কয়েকটি জরুরি বিষয় আমাদের মাথায় রাখতে হবে। ফেশিয়ালের পর সবচেয়ে ভাল ফল পেতে কয়েকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ অবশ্যই মেনে চলতে হবে। এ বার এ বিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক...

১) ফেশিয়াল করার পর পরই কখনও কোনও রকম মেকআপ করা উচিত নয়। কারণ, ফেশিয়াল করলে আমাদের রোমকূপগুলি খুলে গিয়ে ভিতর থেকে পরিষ্কার হয়ে যায়। ফেশিয়ালের পর ত্বকে অক্সিজেন প্রবাহ হতে থাকে। ফেশিয়ালের পর মেকআপ করলে রোমকূপগুলি বন্ধ হয়ে যাবে ফলে ক্ষতিগ্রস্থ হবে মুখের কোমল ত্বক।

২) ফেশিয়াল করার পর যতটা সম্ভব রিল্যাক্সড থাকার চেষ্টা করুন। এতে ফেশিয়ালের প্রভাব ভাল ভাবে পড়বে। ফেশিয়ালের পর গ্রিন টি বা মধু বা লেবু জল খেলে উপকার পাবেন।

৩) ফেশিয়ালের পর খুব বেশি ঠান্ডা বা গরম জলে স্নান করবেন না। ফেশিয়ালের পর আমাদের মুখের ত্বক আরও বেশি কোমল আর সংবেদনশীল হয়ে পড়ে। ফলে এই অবস্থায় খুব বেশি ঠান্ডা বা গরম জলে স্নান করলে উল্টে ত্বকের ক্ষতি হতে পারে। তাই সামান্য উষ্ণ জলে স্নান করুন।

৪) ফেশিয়াল করার পর ঘণ্টা খানেক রোদে না বেরনোই ভাল। ফেশিয়ালের পর আমাদের মুখের ত্বক আরও বেশি কোমল আর সংবেদনশীল হয়ে পড়ে। সূর্যের চড়া রোদে ত্বক পুড়ে যেতে পারে।

আরও পড়ুন: অকালে টাক পড়ে যাচ্ছে? এই ৪টি খাবারে মিলবে দ্রুত সমাধান!

৫) ফেশিয়াল করার পর চেষ্টা করুন নিজেকে সব রকম মানসিক, শারীরিক চাপ থেকে দূরে সরিয়ে রাখতে। মানসিক চাপ বা শারীরিক ধকলের ফলে ফেশিয়ালের প্রভাব বাধাপ্রাপ্ত হতে পারে।

৬) ফেশিয়াল করার পর ঘণ্টা খানেক ভিড় ভাট্টা এড়িয়ে চলুন। ঘাম, ধুলো-বালির হাত থেকে মুখের ত্বককে রক্ষা করা জরুরি।