সোনার দাম ৫০০০ টাকা কমল? দ্রুত খোঁজ নিন নিকটস্থ জুয়েলারিতে

বেঙ্গালুরু, লক্ষ্ণৌ, কেরল, চেন্নাইয়ের সোনার দাম ৪৪ হাজারের ঘরে!

Updated By: Dec 3, 2021, 08:07 PM IST
সোনার দাম ৫০০০ টাকা কমল? দ্রুত খোঁজ নিন নিকটস্থ জুয়েলারিতে

নিজস্ব প্রতিবেদন: এক ধাক্কায় ভরিতে ৫০০০ টাকা দাম কমল সোনার! আন্তর্জাতিক বাজারের সাপেক্ষে এই মূল্যমানের অবনমন। এবং এটা সাপ্তাহিক। এই তথ্য জানিয়েছে গুড রিটার্ন ওয়েবসাইট। মুম্বই ও দিল্লিতে ২২ ক্যারাট সোনার মূল্যমান ৪৬ হাজারের ঘরে।  

মুম্বই ও দিল্লিতে ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার মূল্যমান ৪৬ হাজারের ঘরে। চেন্নাইতে ২২ ক্যারাট সোনার ১০ গ্রামের দাম ৪৪ হাজারের ঘরে। কলকাতাতেও ৪৬ হাজারের ঘরে। তবে তুল্যমূল্য হিসেবে কলকাতায় সোনার দামই সব চেয়ে বেশি-- ৪৬,৪০০ টাকা, মূল্যটা যথাক্রমে মুম্বই ও দিল্লিতে যেখানে ৪৬,০৮০ টাকা ও ৪৬,২৫০ টাকা! একমাত্র পাটনায় দামটা ৪৫ হাজারের ঘরে। এ ছাড়া অন্য সমস্ত প্রথম শ্রেণির ভারতীয় শহর যথা, পুণে, আমদাবাদ, জয়পুর, নাগপুরে ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ৪৫ হাজার বা ৪৬ হাজারের ঘরে ঘোরাফেরা করছে। 

তবে বাকি কয়েকটি শহরে যেমন বেঙ্গালুরু, হায়দরাবাদ, লক্ষ্ণৌ ও কেরলে চেন্নাইয়ের মতোই সোনার দাম ৪৪ হাজারের ঘরে। 

না, এক ধাক্কায় সোনার দাম ৫০০০ টাকা কমে যায়নি বটে! মার্কিন ডলারের প্রাইস ডিটারমিনেশনের সূত্রে এটা সাম্প্রতিক সপ্তাহে সোনার মূল্যমান দাঁড়িয়েছে। তবে স্থানীয় বাজারের সাপেক্ষে স্থানবিশেষে সোনার দামে বদল এসেছে। একটা রেঞ্জের মধ্যে এই বদলটা ধরা পড়েছে। তবে প্রকৃত অর্থে যতটুকুই এবং যেভাবেই কমুক সোনার দাম, তা নিয়ে খুব স্বাভাবিক ভাবেই সাড়া পড়ে গিয়েছে সারা দেশের সোনা প্রেমীদের মধ্যে, উল্লসিত স্বর্ণব্যবসায়ীরাও।   

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: আপনার রাশি কি মীন? আগামি কালের পূর্ণগ্রাস সূর্য গ্রহণে খুবই সাবধানে থাকবেন!