খোলা নাকি ঢাকা পায়েই মহিলারা বেশি আত্মবিশবাসী?

ভাবছেন অফিসে কিভাবে নিজেকে স্মার্ট দেখাবেন। অনেকক্ষণ ওয়ারড্রবটা খুলে দাঁড়িয়ে থাকার পর টপ করে বার করে নিলেন একটা 'নি লেন্থ' স্কার্ট আর শার্ট। নিঃসন্দেহে স্মার্ট লাগার একটি ভালো উপায়। কিন্তু রিপোর্ট অন্য কথা বলছে। আপনার সুন্দর পা-টি দেখা যায় এমন ছোটো পোশাক নয়, আপনাকে বেশি স্মার্ট দেখাবে পা ঢাকা ট্রাউজারে। একজন মহিলা তার কাজের জায়গায় কতটা আত্মবিশবাসী এবং কতটা প্রতিযোগী মনোভাবাপন্ন তার প্রকাশ পায় টাউজারে। অন্য পোশাকের তুলনায় ট্রাউজার পরেন যেসব মহিলারা তাদের কেরিয়ার গ্রাফটা অনেক দূর পর্যন্ত ওঠে, এমন্টাই বলছে রিপোর্ট।     

Updated By: Feb 20, 2016, 01:50 PM IST
খোলা নাকি ঢাকা পায়েই মহিলারা বেশি আত্মবিশবাসী?

ওয়েব ডেস্ক: ভাবছেন অফিসে কিভাবে নিজেকে স্মার্ট দেখাবেন। অনেকক্ষণ ওয়ারড্রবটা খুলে দাঁড়িয়ে থাকার পর টপ করে বার করে নিলেন একটা 'নি লেন্থ' স্কার্ট আর শার্ট। নিঃসন্দেহে স্মার্ট লাগার একটি ভালো উপায়। কিন্তু রিপোর্ট অন্য কথা বলছে। আপনার সুন্দর পা-টি দেখা যায় এমন ছোটো পোশাক নয়, আপনাকে বেশি স্মার্ট দেখাবে পা ঢাকা ট্রাউজারে। একজন মহিলা তার কাজের জায়গায় কতটা আত্মবিশবাসী এবং কতটা প্রতিযোগী মনোভাবাপন্ন তার প্রকাশ পায় টাউজারে। অন্য পোশাকের তুলনায় ট্রাউজার পরেন যেসব মহিলারা তাদের কেরিয়ার গ্রাফটা অনেক দূর পর্যন্ত ওঠে, এমন্টাই বলছে রিপোর্ট।     

শুধু পোশাক নয়, এই পার্থক্যটা দেখা যায় মেক-আপের ক্ষেত্রেও। অফিসে যেসব মহিলারা মেক-আপ করে যান এবং সঙ্গে থাকে কালো মুক্তোর কানের দুল বা মুক্তোর নেকলেস, খোলা চুল, তাঁরা অনেক বেশি সফল হন। কিন্তু এখন প্রশ্ন হলো খোলা পায়ের ত্থেকে ঢাকা পায়ে আত্মবিশবাস বেশি হওয়ার কারণ কি? আমেরিকা এবং ইউরোপিয়ন ইউনিয়নে ছেলেদের তুলনায় মেয়ে স্নাতকের সংখ্যা বেশি। তা সত্ত্বেও ফরচুন ৫০০-এর মাত্র ৫ শতাংশ কোম্পানির সিইও মহিলা। এর কারণ ওনুসন্ধান করতে একটি সমীক্ষা করা হয় আর তাতেই বেরিয়ে আসে এই তথ্য।  এর কারণ হিসাবে মনোবিদরা বলেন পুরুষ তান্ত্রিক পৃথিবীতে পুরুষদের আধিপত্য থেকে বেরিয়ে আসার প্রবণতাই এর কারণ। বেশির ভাগ ক্ষেত্রেই মহিলাদের কাজের তুলনায় তাঁদের সৌন্দর্য, পোশাক-আশাক এসব দিয়ে তাদের বেশি বিচার করা হয়। তাই পুরুষদের মতো হতেই মেয়েরা অফিসে ছোট স্কার্টের থেকে ট্রাউজারই বেশি পছন্দ করেন।

.