তল্লাশি অভিযান চালিয়ে মিলল ৭০ কোটি টাকার নতুন নোট, ১০০ কিলো সোনা

বেআইনি লেনদেন, কালো টাকার হদিশ পেতে দেশজুড়ে তল্লাশি চালাচ্ছেন আয়কর দফতরের আধিকারিকরা।  আর সেই তল্লাশি অভিযানের সময়ই চেন্নাই থেকে উদ্ধার হল ৯০ কোটি টাকা। সেইসঙ্গে ১০০ কিলোগ্রাম সোনা। যার মূল্য আনুমানিক ২৯ কোটি টাকা।

Updated By: Dec 8, 2016, 07:10 PM IST
তল্লাশি অভিযান চালিয়ে মিলল ৭০ কোটি টাকার নতুন নোট, ১০০ কিলো সোনা

ওয়েব ডেস্ক : বেআইনি লেনদেন, কালো টাকার হদিশ পেতে দেশজুড়ে তল্লাশি চালাচ্ছেন আয়কর দফতরের আধিকারিকরা।  আর সেই তল্লাশি অভিযানের সময়ই চেন্নাই থেকে উদ্ধার হল ৯০ কোটি টাকা। সেইসঙ্গে ১০০ কিলোগ্রাম সোনা। যার মূল্য আনুমানিক ২৯ কোটি টাকা।

আজ আয়কর দফতরের আধিকারিকরা চেন্নাইয়ের প্রায় ৮টি জায়গায় তল্লাশি চালান। যারমধ্যে গয়নার দোকানের মালিক থেকে রয়েছে খনি ব্যবসায়ীরা। উদ্ধার হওয়া টাকার মধ্যে ৭০ কোটি টাকাই নতুন নোটে। বাকি ২০ কোটি টাকা বাতিল পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোটে।

গত ৮ নভেম্বর নরেন্দ্র মোদী নোট বাতিল সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। মূলত কালো টাকা উদ্ধারের উদ্দেশেই এই সিদ্ধান্ত বলে সরকারের তরফে জানানো হয়। নোট বাতিলের পর থেকেই নিয়মিত দেশের বিভিন্ন জায়গায় এভাবে তল্লাশি চালাচ্ছে আয়কর থেকে ED। এখনও পর্যন্ত তল্লাশি চালিয়ে সারা দেশ থেকে প্রায় ১৩০ কোটি টাকার নগদ ও গয়না উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন, এবার রেল, বাস ও মেট্রোয় পুরনো ৫০০ টাকার নোট ব্যবহারের সময় কমল

.