মোদী বিরোধিতা করলেই ফোনে আড়ি, অমিত শাহ-র ইস্তফার দাবি অধীরের

অধীর চৌধুরী সাফ জানান, এরকম এক মারাত্মক বিষয় সংসদে অত্যন্ত গুরুত্ব দিয়েই তোলা হবে

Updated By: Jul 19, 2021, 06:31 PM IST
মোদী বিরোধিতা করলেই ফোনে আড়ি, অমিত শাহ-র ইস্তফার দাবি অধীরের

নিজস্ব প্রতিবেদন: বাদল অধিবেশনের শুরুতেই দেশের নেতা-মন্ত্রী সহ একাধিক বিশিষ্ট ব্যক্তিবর্গের ফোন ট্যাপিং নিয়ে সরব কংগ্রেস। মল্লিকার্জুন খারগে, থেকে অধীর চৌধুরী এনিয়ে সরব কেন্দ্রের বিরুদ্ধে।

আরও পড়ুন-নবান্ন যাওয়ার পথে আচমকাই ভবানীপুরের এক ভ্যাকসিন সেন্টারে মমতা  

সোমবার এক সাংবাদিক সম্মেলনে অধীর চৌধুরী বলেন, কেন্দ্রের স্বরূপ আমাদের সামনে তুলে ধরছেন খোদ প্রধানমন্ত্রী। যে সফটওয়ার দিয়ে বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গের ফোনে আড়িপাতা যায় সেই পেগাসাস ব্যবহার করে কেন্দ্র। এমনটাই বলছে সরকারের নথি। সরকার বলছে এনএসও-র তৈরি সফটওয়ার সরকার ক্রাইম, জঙ্গি কার্যকলাপ রোধের জন্য ব্যবহার করে। 

সরকার এই পেগেসাস সেইসব লোকের বিরুদ্ধেই ব্যবহার করে যার মোদীর বিপদের কারণ হয়ে উঠতে পারে। যারা মোদীর বিরুদ্ধে কথা বলতে সাহস করেন তার উপরেই এই অস্ত্র প্রয়োগ করা হয়। আমাদের নির্বাচন কমিশনার লাভাসা মোদীর কথা শুনতে চাননি। তাই তাঁর বিরুদ্ধে এটি প্রয়োগ করা হয়েছিল। রাহুলের বিরুদ্ধে এই পেগেসাস ব্যবহার করা হয়। সবকিছুর পেছনে প্রধানমন্ত্রীরও ভূমিকা থাকতে পারে।

আরও পড়ুন-অশোক চক্রবর্তীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ সনাতনের! কোর্টের যাওয়ার সময়ই স্বীকারোক্তি

অধীর চৌধুরী সাফ জানান, এরকম এক মারাত্মক বিষয় সংসদে অত্যন্ত গুরুত্ব দিয়েই তোলা হবে। আমাদের দাবি, এই পেগাসাস ব্যবহারের জন্য দায় নিতে হবে অমিত শাহকে। সরকারের যদি আদৌ কোনও নীতিবোধ থাকে তাহলে অমিত শাহর ইস্তফা দেওয়া উচিত। কার কথায় ফোনে আডি পাতা হচ্ছে তা স্পষ্ট করুক সরকার। এনিয়ে সংসদে সরব হবে সব বিরোধী শিবির।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)