নির্ভয়াকাণ্ডে দোষীদের ফাঁসি শুক্রবারই, খারিজ সমস্ত আবেদন

শুক্রবার ভোর সাড়ে ৫টায় মৃত্যুদণ্ড দেওয়া হবে নির্ভয়ার ধর্ষকদের। 

Updated By: Mar 19, 2020, 04:58 PM IST
নির্ভয়াকাণ্ডে দোষীদের ফাঁসি শুক্রবারই, খারিজ সমস্ত আবেদন

নিজস্ব প্রতিবেদন: নির্ভয়াকাণ্ডে দোষীদের ফাঁসিতে আর কোনও বাধা রইল না। শুক্রবারই মৃত্যুদণ্ড কার্যকর হচ্ছে ৪ দোষীর। এদিন তাদের সমস্ত আবেদন খারিজ করে দিল দিল্লির পাটিয়ালা হাউস কোর্ট। শুক্রবার ভোর সাড়ে ৫টায় মৃত্যুদণ্ড দেওয়া হবে বিনয় শর্মা, পবন গুপ্তা, অঙ্কুর ঠাকুর ও মুকেশ সিংকে।

ফাঁসির দিন আরও একবার পিছিয়ে দিতে চেষ্টার কসুর করেনি দোষীরা। এদিন তাদের আইনজীবী অনুরোধ করেন, এখনও আইনি পথ খোলা রয়েছে। ফাঁসি স্থগিত করা হোক। সরকারি আইনজীবী বলেন,''আর কোনও আইনি বিকল্প বাকি নেই। পবন ও অক্ষয়ের প্রাণভিক্ষার আর্জি খারিজ করে দিয়েছেন রাষ্ট্রপতি। আমার বন্ধু আরও ১০০টি আবেদন করতে পারেন। কিন্তু সেগুলি আইনি প্রক্রিয়া হতে পারে না।'' এদিন আদালতের বাইরে একপ্রস্ত নাটক হয়েছে। ফাঁসি স্থগিতাদেশের আর্জি খারিজ হওয়ায় জ্ঞান হারান এক দোষীর স্ত্রী। তিনি ইতিমধ্যেই বিবাহ বিচ্ছেদ চেয়ে মামলা করেছেন।  

ঠিক ছিল ২২ জানুয়ারি ফাঁসি দেওয়া হবে নির্ভয়াকাণ্ডের ৪ দোষীকে। সে যাত্রায় ফাঁসি পিছিয়ে দিতে সক্ষম হয়েছিল দোষীরা। এরপর ১ ফেব্রুয়ারি ফাঁসির দিন স্থির হয়। কিন্তু সেবারও আইনি ফাঁকের সুযোগ নিয়ে ফাঁসি পিছিয়ে দেয় দণ্ডিতরা।

২০১২ সালের ডিসেম্বরে ২৩ বছরের প্যারামেডিক্যাল ছাত্রীকে গণধর্ষণ করে বিনয় শর্মা, পবন গুপ্তা, মুকেশ, রাম সিং, অক্ষয় সিং ও এক নাবালক। ১৩ দিন ধরে মৃত্যুর সঙ্গে যুদ্ধ করার পর সিঙ্গাপুরের হাসপাতালে মৃত্যু হয় ওই ছাত্রীর। ঘটনায় ৬ জনকে গ্রেফতার করে পুলিসষ ৩ বছর হোমে থাকার পর মুক্ত হয়ে গিয়েছে দোষী নাবালক। তিহাড় জেলে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় মূল অপরাধী রাম সিং।

আরও পড়ুন- করোনা প্রতিরোধে কড়া দাওয়াই? বৃহস্পতিতে রাত ৮টায় জাতিকে সম্বোধন মোদীর

.