Amit Shah: সরকারি চাকরিতে মহিলাদের জন্য ৩৩ শতাংশ সংরক্ষণ, বড় ঘোষণা শাহের

আন্তর্জাতিক নারীদিবস উপলক্ষে ত্রিপুরার (Tripura) মেয়ে-মহিলাদের জন্য সরকারি চাকরিতে ৩৩ শতাংশ সংরক্ষণের প্রতিশ্রুতি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহল মহল।

Updated By: Mar 8, 2022, 06:00 PM IST
Amit Shah: সরকারি চাকরিতে মহিলাদের জন্য ৩৩ শতাংশ সংরক্ষণ, বড় ঘোষণা শাহের

নিজস্ব প্রতিবেদন : মহিলাদের জন্য সরকারি চাকরিতে ৩৩ শতাংশ সংরক্ষণ। ত্রিপুরাবাসীর জন্য বড় প্রতিশ্রুতি দিলেন অমিত শাহ (Amit Shah)। একইসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আরও ঘোষণা করেছেন যে ত্রিপুরায় (Tripura) ২০০ কোটি ব্যয়ে একটি জাতীয় ফরেন্সিক সায়েন্স বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হবে। ত্রিপুরায় বিজেপি-IPFT সরকারের চতুর্থ  বর্ষপূর্তি উপলক্ষে একটি সভায় ভাষণ দিতে গিয়ে একথা বলেন অমিত শাহ। তিনি আরও বলেন, বিপ্লব দেবের সরকারের আমলে ত্রিপুরায় রাজনৈতিক হিংসায় দাঁড়ি পড়ে গিয়েছে। 

প্রসঙ্গত, আন্তর্জাতিক নারীদিবস উপলক্ষে ত্রিপুরার (Tripura) মেয়ে-মহিলাদের জন্য সরকারি চাকরিতে ৩৩ শতাংশ সংরক্ষণের প্রতিশ্রুতি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহল মহল। একইসঙ্গে এদিন আগরতলায় অমিত শাহ (Amit Shah) আরও বলেন যে, ৪ বছরে ত্রিপুরাবাসীর মাথা পিছু আয় ১৩ শতাংশ বেড়েছে। শাহ আরও দাবি করেন যে কৃষকদের আয় দ্বিগুণ হয়েছে। দেশের অন্যান্য অংশের সঙ্গে আগরতলা রেলপথে জুড়েছে। ৫৪২ কিলোমিটার জাতীয় সড়ক তৈরি হয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন যে, বিপ্লব দেবের সরকারের আমলে ত্রিপুরায় অপরাধ ৩০ শতাংশ কমে গিয়েছে। পাশাপাশি, বিচারের হার বেড়েছে ৫৩ শতাংশ। আগে যেখানে মাত্র ৫ শতাংশ অপরাধের বিচার হত। তিনি আশ্বাস দেন, বিজেপির ইশতেহারে যে যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, তার সবটাই পূরণ করা হবে। প্রসঙ্গত, ২০২৩-এ ত্রিপুরার বিধানসভা নির্বাচন।

আরও পড়ুন, Jay Prakash Majumdar Joins TMC: 'একটা কীটাণু খসায় একটু শক্তি বাড়ল', জয়প্রকাশকে খোঁচা তথাগতর; সাহসী সিদ্ধান্ত: বাবুল

Mamata Banerjee: 'জনসংযোগ কর্মসূচি'-র মধ্যে দিয়ে তৃণমূল পরিবার গড়ে তুলুন, ৫ মে শুরুর নির্দেশ মমতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.