Amit Shah: ভোটের পরই জম্মু ও কাশ্মীরকে রাজ্যের মর্যাদা ফেরত, শ্রীনগরে দাঁড়িয়ে আশ্বাস শাহ-র

আমাদের উদ্দেশ্যই হল কাশ্মীরি তরুণদের সঙ্গে বন্ধুত্ব করা

Updated By: Oct 23, 2021, 07:49 PM IST
Amit Shah: ভোটের পরই জম্মু ও কাশ্মীরকে রাজ্যের মর্যাদা ফেরত, শ্রীনগরে দাঁড়িয়ে আশ্বাস শাহ-র

নিজস্ব প্রতিবেদন: দেশে তুমুল বিতর্ক তুলে কাশ্মীরে ৩৭০ ধারা রদ করেছিল কেন্দ্র। এনিয়ে ক্ষোভের আশঙ্কায় বিপুল সেনা নামিয়ে কাশ্মীরকে শান্ত রাখার চেষ্টা করছে কেন্দ্র। শনিবার সেই কাশ্মীরে ৩ দিনের সফরে এসে কাশ্মীরিদের বড়সড় আশ্বাস দিলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।

আরও পড়ুন-Cooch Behar: বৃহন্নলা সেজে 'তোলাবাজি'! হাতেনাতে ধরা পড়ল দুই যুবক

শনিবার শ্রীনগরে জম্মু ও কাশ্মীর ইয়ুথ ক্লাবের সদস্যদের এক অনুষ্ঠানে অমিত শাহ হলেন, ডিলিমিটেশন রুখে দেওয়ার দাবি উঠছে। কেন তা স্থগিত করে দেওয়া হবে? এটা করলে রাজনীতির ক্ষতি হবে? দেখুন, কাশ্মীরে এসব আর হবে না। কাশ্মীরের তরুণদের সুযোগ করে দিতে লিমিটেশন হবে, তার পর নির্বাচন হবে। নির্বাচনের পর জম্মু ও কাশ্মীরের রাজ্যের মর্যাদাও ফিরবে। দেশের সংসদে দাঁড়িয়ে আমি এই কাথাই বলেছি। এটাই আমাদের পরিকল্পনা। আমাদের উদ্দেশ্যই হল কাশ্মীরি তরুণদের সঙ্গে বন্ধুত্ব করা।

জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারার রদের প্রায় ২ বছর পর কাশ্মীরে গেলেন অমিত শাহ। শনিবার শ্রীনগরে এসে এক নিহত পুলিস কর্মীর পরিবারের সঙ্গে সাক্ষাত করেন শাহ। তারপর নিরাপত্তা পরিস্থিতি নিয়ে একটি বৈঠক করেন। কাশ্মীরের নিরাপত্তা দায়িত্বে থাকা আধিকারিকদের তাঁর প্রশ্ন, এত বাহিনী থাকতে এখানকার তরুণরা জঙ্গিদের খাতায় নাম লেখাচ্ছে কেন? এদিন বিকেলে তিনি জম্মু ও কাশ্মীর ইউথ ক্লাবের সদস্যদের সঙ্গে এক অনুষ্ঠানে যোগ দেন। সেখানেই শাহ বলেন, প্রায় ২ বছর  কাশ্মীরে এলাম। এখানকার নিরাপত্তা পরিস্থিতি দেখে ভালো লাগছে।

আরও পড়ুন- Asansol : সরকারি গম নিয়ে 'নয়ছয়'! পূর্ব বর্ধমানের বরাদ্দ গম আসানসোলের মিলে বিক্রির অভিযোগ

উপত্যকা থেকে ৩৭০ ধারা তুলে নেওয়া নিয়ে অমিত শাহ বলেন ২০১৯ সালের ৫ অগাস্ট দেশের ইতিহাসে সোনার অক্ষরে লেখা থাকবে। কারণ ওই দিনটি ছিল জম্মু ও কাশ্মীরে দুর্নীতি, সন্ত্রাসবাদের শেষের শুরু। কাশ্মীরের তরুণদের রাজ্যের উন্নয়নে সামিল হতে হবে। রাজ্যের উন্নয়ন নিয়ে শাহ বলেন, এখানকার প্রতিটি মানুষের ঘরে ঘরে গ্যাস সরবারহ করা হবে। কাশ্মীরের কথা বলতে দিয়ে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে এর তুলনা টানা উচিত নয়। গত ২ বছরে সন্ত্রাসী হামলার ঘটনা কমেছে, রাস্তায় পাথর নিক্ষেপের মতো ঘটনা আর দেখা যায় না। যারা কাশ্মীরের শান্তি নষ্ট করতে চায় তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। 
 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.. 

.