আন্দামানে দুর্যোগের কবলে ১৪০০ পর্যটক, উদ্ধারকাজে গিয়ে মাঝ সমুদ্রে আটকে নৌসেনার ৪টি জাহাজ

Updated By: Dec 8, 2016, 09:18 AM IST
আন্দামানে দুর্যোগের কবলে ১৪০০ পর্যটক, উদ্ধারকাজে গিয়ে মাঝ সমুদ্রে আটকে নৌসেনার ৪টি জাহাজ

ওয়েব ডেস্ক: আন্দামান বেড়াতে গিয়ে দুর্যোগের কবলে ১৪০০ পর্যটক। হ্যাভলকে হোটেলবন্দি এরাজ্যের ৬০০ পর্যটক। উদ্ধারকাজে গিয়ে মাঝ সমুদ্রে এখনও আটকে রয়েছে নৌসেনার ৪টি জাহাজ।আজই নোঙর করার কথা ছিল জাহাজগুলির। খারাপ আবহাওয়ায় হ্যাভলকে নোঙর করতে পারেনি ৪টি জাহাজ। হ্যাভলকে জারি হয়েছে চরম সতর্কতা। 

 

পোর্টব্লেয়ারে প্রস্তুত উদ্ধারকারী দল।  ঝড়ের দাপট কমলেই শুরু হবে উদ্ধারকাজ। আশ্বাস কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-এর। হ্যাভলকে নিরাপদেই আছেন পর্যটকরা। কথা হয়েছে লেফটেন্যান্ট গভর্নরের সঙ্গে। জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। 

 

 

 

পর্যটকদের নিরাপদে বাড়ি পৌছে দেওয়ায় প্রাথমিক লক্ষ্য। তবে খারাপ আবহাওয়ার কারণে হ্যাভলক থেকে অন্যত্র সরানো যাচ্ছে না পর্যটকদের। জানিয়েছেন সেখানকার বিপর্যয় মোকাবিলা বাহিনীর আধিকারি জ্যোতির্ময় বিশ্বাস। 

 

আগামী ২৪ ঘণ্টায় আন্দামানে আবহাওয়া আরও খারাপ হতে পারে। জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী ৭২ ঘণ্টার মধ্যে নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে বলে আশঙ্কা। কার নিকোবর থেকে ২৬০ কিলোমিটার উত্তর পশ্চিমে অবস্থান করছে নিম্নচাপটি। আগামী ২৪ ঘণ্টায় এই নিম্নচাপ অতি গভীর নিম্নচাপে পরিণত  হতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দরফতরের। 

 

.