উত্তরপ্রদেশে ট্রেন দুর্ঘটনায় মৃত বেড়ে ১০৭, উদ্ধারে নামল সেনা(দেখুন ভিডিও)

উত্তরপ্রদেশে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০৭। আহত ১৫০ জনেরও বেশি। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় নামানো হয়েছে সেনাবাহিনী। রয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরাও। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। স্থানীয়রা জানাচ্ছেন, দুর্ঘটনাগ্রস্ত কামরাগুলি থেকে এখনও আহত যাত্রীদের চিত্কারের শব্দ শোনা যাচ্ছে।

Updated By: Nov 20, 2016, 04:00 PM IST
উত্তরপ্রদেশে ট্রেন দুর্ঘটনায় মৃত বেড়ে ১০৭, উদ্ধারে নামল সেনা(দেখুন ভিডিও)

ওয়েব ডেস্ক : উত্তরপ্রদেশে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০৭। আহত ১৫০ জনেরও বেশি। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় নামানো হয়েছে সেনাবাহিনী। রয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরাও। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। স্থানীয়রা জানাচ্ছেন, দুর্ঘটনাগ্রস্ত কামরাগুলি থেকে এখনও আহত যাত্রীদের চিত্কারের শব্দ শোনা যাচ্ছে।

আরও পড়ুন- উত্তরপ্রদেশে ট্রেন দুর্ঘটনায় মৃত ৪৫, আহত অনেকে

এদিকে, উত্তরপ্রদেশে ট্রেন দুর্ঘটনায় তদন্তের নির্দেশ দিল রেল দফতর। দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থার আশ্বাস দিয়েছেন রেলমন্ত্রী সুরেশ প্রভূ। ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক টুইট বার্তায় তিনি বলেছেন, "এই ঘটনায় আমি আমার ভাষা হারিয়েছি। দুর্ঘটনার ফলে মৃত ও আহতদের পরিবারের প্রতি জানাই সমবেদনা।"

অন্যদিকে, এই ঘটনায় গভীরভাবে ব্যাথিত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে তিনি বলেছেন, ''মৃত ও আহতদের প্রতি শ্রদ্ধা জানাই। আহতরা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন।''

দুর্ঘটনার জেরে বেশকিছু ট্রেন ইতিমধ্যেই বাতিল করা হয়েছে। পরিবর্তন করা হয়েছে কয়েকটি ট্রেনের রুটও। রেলের পক্ষ থেকে বেশ কয়েকটি জায়গায় খোলা হয়েছে হেল্পলাইন নম্বর। ঝাঁসি-05101072, ওরাই-051621072, কানপুর-05121072, পোখরাওয়ন-05113-270239। ইতিমধ্যেই দুর্ঘটনায় মৃতদের পরিবার পিছু ৫ লাখ, গুরুতর আহতদের ৫০ হাজার টাকা ও অল্প অহতদের ২৫ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছে উত্তরপ্রদেশ সরকার। পাশাপাশি রেলের পক্ষ থেকে মৃতদের পরিবার পিছু সাড়ে তিন লাখ ও গুরুতর আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছে রেল।

 

.