Kashmir: বৃহস্পতিবার থেকে JCO-সহ নিখোঁজ ২ জওয়ান, পুঞ্চে জোরদার তল্লাশি শুরু করল সেনা

গত ফেব্রুয়ারির পর সোমবার পুঞ্চে সেনা-জঙ্গি গুলির লড়াই ছিল সবচেয়ে ভয়ঙ্কর

Updated By: Oct 16, 2021, 05:31 PM IST
Kashmir: বৃহস্পতিবার থেকে JCO-সহ নিখোঁজ ২ জওয়ান, পুঞ্চে জোরদার তল্লাশি শুরু করল সেনা

নিজস্ব প্রতিবেদন:  বৃহস্পতিবার পুঞ্চে এনকাউন্টারের পর থেকেই নিখোঁজ ২ সেনা জওয়ান। এদের মধ্যে একজন জুনিয়র কমিশনড অফিসার। তাদের সন্ধানে বড়সড় তল্লাশি অভিযানে নামল সেনা। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র শ্রীনগরে এনকাউন্টারে ৩ জঙ্গিকে খতম করল সেনা।

আরও পড়ুন-Bandel: চুঁচুড়ার আবাসনে লুকিয়ে ছিল ৬ বাংলাদেশি, তল্লাশি চালিয়ে গ্রেফতার করল পুলিস

সোমবার পুঞ্চে একটি জায়গায় লুকিয়ে ছিল বেশ কয়েকজন জঙ্গি। তাদের সঙ্গে গুলির লড়াই শহিদ হন ৫ জওয়ান। এদের মদ্যে ছিলেন এক জেসিও। রাজৌরিতে অন্য একটি এনকাউন্টারে আহত হন আরও ২ জওয়ান। পাশাপাশি, কাশ্মীরের আইজি বিজয় কতুমার জানিয়েছেন জম্মু ও কাশ্মীরে ৬ সাধারণ নাগরিক খুনের পর ৯টি এনকাউন্টার চালিয়েছে সেনা। নিহত হয়েছে ১৩ জঙ্গি। জম্মু ও কাশ্মীর পুলিস সূত্রে খবর, গোয়েন্দা সূত্রে খবর পেয়ে পুঞ্চের সুরেনেকোটের একটি গ্রাম থেকে চিরুনী তল্লাশি শুরু হয়েছে। 

আরও পড়ুন-Tiktok Video : রেললাইনের ধারে ফটোশুট, ট্রেনের ধাক্কায় কিশোরের মৃত্যু

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারির পর সোমবার পুঞ্চে সেনা-জঙ্গি গুলির লড়াই ছিল সবচেয়ে ভয়ঙ্কর। ওই এনকাউন্টারে নিহত হন নায়েব সুবেদার যশবিন্দর সিং, নায়েক মনদীপ সিং, সিপাই স্বরাজ সিং, সিপাই বিকাশ ও সিপাই গজন সিং। ওই ঘটানার পর পঞ্চাবের মুখ্যমন্ত্রী চরনজিত্ সিং চান্নি নিহত নায়েব সুবেদার যশবিন্দার সিং, নায়েক মনদীপ সিং ও সুপাই গজন সিংয়ের পরিবারকে ৫০ লাখ টাকা অনুদান ও প্রত্যেকের পরিবারের একজনকে চাকরি দেওয়ার কথা ঘোষণা করেছেন। স্বরাজ সিংয়ের পরিবারকেও ৫০ লাখ টাকা অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছে উত্তর প্রদেশ সরকার।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)