গ্রেফতার অখিলেশ; আন্দোলন চলবে, জানাল সমাজবাদী পার্টি

অখিলেশ-কাণ্ড নিয়ে দেশ জুড়ে নিন্দার ঝড় বইছে

Updated By: Dec 7, 2020, 01:47 PM IST
গ্রেফতার অখিলেশ; আন্দোলন চলবে, জানাল সমাজবাদী পার্টি

নিজস্ব প্রতিবেদন: কৃষক আন্দোলনে অংশ নিয়ে গ্রেফতার হলেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। 

আজ, সোমবার সকাল থেকেই উত্তর প্রদেশ পুলিস সমাজবাদী পার্টি প্রধান অখিলেশের প্রতিবাদকে রুখে দেওয়ার জন্য বিশেষ সক্রিয় থেকেছে। তারা ব্যবস্থা নিয়েছেন যাতে প্রত্যাশিত মাত্রায় আন্দোলন না করতে পারেন অখিলেশ ও তাঁর দলবল। 

অখিলেশ আগেই ঘোষণা করেছিলেন, আজ, ৭ ডিসেম্বর থেকে উত্তরপ্রদেশ জুড়ে চলবে 'কিসান যাত্রা'। নির্ধারিত কর্মসূচিতে যাওয়ার আগেই আজ সকালে প্রথমে অখিলেশের বাড়ি ঘিরে নেয় লক্ষ্মৌ পুলিশ। বাড়ি থেকে একটু দূরে তিনি কৃষক আন্দোলনের সমর্থনে অবস্থান বিক্ষোভে বসেন। সেখানে তাঁকে নজরবন্দি করে রাখা হয়। পরে তাঁকে গ্রেফতার করে পুলিস। 

আগে থেকেই ঠিক করা ছিল পায়ে হেঁটে, সাইকেলে, মোটর সাইকেলে ও ট্র্যাক্টরে প্রতিবাদে যোগ দেবেন কৃষকরা। বিষয়টি নিয়ে সমাজবাদী পার্টির তরফে জানানো হয়, প্রথমে সরকার অমানবিক কৃষি আইন পাশ করিয়েছে, এখন প্রতিবাদীদের কণ্ঠ রোধ করতে চাইছে। এটা গণতন্ত্র বিরোধী।

তবে পার্টির পক্ষ থেকে এ-ও বলা হয়েছে, অখিলেশকে আটকে কোনও লাভ হবে না। সংবাদসূত্রে জানানো হয়েছে, সারা রাজ্য জুড়ে কৃষকরা প্রতিবাদে সামিল হবেন। উত্তরপ্রদেশের প্রতিটি জেলা থেকে কৃষকরা আসবেন ও আন্দোলনে যোগ দেবেন বলে জানিয়েছে সমাজবাদী দল।

অখিলেশ-কাণ্ড নিয়ে দেশ জুড়ে নিন্দার ঝড় বইছে। অভিযোগের তির কেন্দ্রের বিজেপি সরকার।

ALSO READ: সাতসকালে গুলির লড়াই রাজধানীতে, পাঁচ জঙ্গিকে হাতেনাতে ধরল স্পেশাল সেল