Bharat Jodo Yatra: 'লুনা'র একলিপ্স? ভারত জোড়া যাত্রায় কাকে 'অপহরণ করা হয়েছে' বলে উদ্বিগ্ন প্রিয়ঙ্কা গান্ধী বঢরা...

Bharat Jodo Yatra: কোনও নাটক বা গল্প-উপন্যাসের নমুনা এ নয়। ইনস্টাগ্রাম চ্যাট। প্রথম চ্য়াটটি প্রিয়ঙ্কা গান্ধী বঢরার। পরেরটি তাঁর দাদা রাহুল গান্ধী। বোনের উদ্বেগ দেখে ভারত জোড়া যাত্রা থেকেই ইনস্টাগ্রামে বোনকে আশ্বস্ত করেন কংগ্রেসনেতা!

Edited By: সৌমিত্র সেন | Updated By: Jan 7, 2023, 08:14 PM IST
Bharat Jodo Yatra: 'লুনা'র একলিপ্স? ভারত জোড়া যাত্রায় কাকে 'অপহরণ করা হয়েছে' বলে উদ্বিগ্ন প্রিয়ঙ্কা গান্ধী বঢরা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'আই সি, লুনা হ্যাজ বিন কিডন্যাপড'! 'ডোন্ট ওরি প্রিয়ঙ্কা, উই আর জাস্ট গোয়িং ফর আ ওয়াক'! না, কোনও নাটক বা গল্প-উপন্যাসের চরিত্রদের মধ্যে কথাবার্তার নমুনা এ নয়। এটি ইনস্টাগ্রাম চ্যাট। প্রথম চ্য়াটটি প্রিয়ঙ্কা গান্ধী বঢরার। প্রিয়ঙ্কা ইনস্টাগ্রামে লিখছেন 'আই সি, লুনা হ্যাজ বিন কিডন্যাপড'!  রাহুল গান্ধী তাঁর বোনের উদ্বেগ দেখে ইনস্টাগ্রামেই বোনকে আশ্বস্ত করেন! কিন্তু প্রিয়ঙ্কার উদ্বেগটা কীসের? লুনা-ই বা কে?  

আরও পড়ুন: Oxford To Open India Campus: দেশে বসেই বিদেশে পাঠ! এবার ইয়েল স্ট্যানফোর্ড অক্সফোর্ড ইউনিভার্সিটি ভারতেই...

'গোয়িং ফর আ ওয়াক' আসলে 'ভারত জোড়ো যাত্রা'। আর লুনা কোনও রাজনৈতিক চরিত্র নয়। সে এক নিপাট নিরীহ সারমেয়। যেমন-তেমন কুকুর অবশ্য নয়। সে প্রিয়ঙ্কা গান্ধী বঢরা এবং রাহুল গান্ধী দুজনেরই খুব প্রিয়। একেবারে পরিবারের সদস্যের মতো। হঠাৎই রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রায় সামিল গোল্ডেন রিট্রিভার প্রজাতির লুনা। আজ, শনিবার সকালে রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা হরিয়ানায় ঢোকে। সেখানেই দেখা যায়, সেই পদযাত্রায় সামিল লুনাও। আর সেই ছবি দেখেই প্রিয়ঙ্কার ওই ছদ্ম-উদ্বেগ। লুনাকে ঘিরেই ভাই-বোনের এই অমলিন ইনস্টা-রসিকতা।

আরও পড়ুন: Joshimath Sinking Updates: আতঙ্কের যোশীমঠ! বড় ফাটল দেখা দেওয়ায় বন্ধ আউলি রোপওয়ে, স্থগিত চারধাম সড়ক প্রকল্পও...

কন্যাকুমারিকা থেকে কাশ্মীর পর্যন্ত ভারত জোড়ো যাত্রায় ইতিমধ্যে সামিল হয়েছেন প্রিয়ঙ্কা গান্ধী বঢরা। এবার সেই যাত্রায় সামিল হল তাঁর পোষ্যও। সারমেয়, অতএব, সে বোঝে না শাসক-বিরোধী কোনও অঙ্ক, বোঝে না দেশের রাজনৈতিক পরিস্থিতি। না আছে তার নিজস্ব কোনো মতামত। কিন্তু সে আছে। ছোট ছোট চারটি পা নিয়ে সে হাঁটছে আদ্যন্ত রাজনৈতিক এক মিছিলে।

রাহুলের সঙ্গে ভারত জোড়ো যাত্রায় বার বার গিয়েছেন প্রিয়ঙ্কা। দিনকয়েক আগে ‘ভারত জোড়ো যাত্রা’র মঞ্চে ভাইবোনের খুনসুটির মধুর দৃশ্যও দেখেছে সারা দেশ। বোনকে দেওয়া দাদার স্নেহচুম্বনের সেই ছবি ভাইরাল হয়েছিল।

আর এবার প্রিয়ঙ্কার পোষ্য লুনাকে নিয়ে রাহুলের হাঁটার ছবিও জনপ্রিয় হয়ে উঠেছে। ছবিটি কংগ্রেসের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করা হয়েছে। টুইটের ক্যাপশনে লেখা হয়েছে-- এতদিন লুনা দেখেছে, কী ভাবে অন্যদের (অন্য সারমেয়দের) উপর ভালবাসা ঝরে পড়েছে। আর নয়! লুনা স্নেহের ভাগ মোটেই ছাড়তে চায় না। এবার তাই সে-ও ভারত জোড়ো যাত্রায় যোগ দিল!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.