Boat Capsized: নদী পার করতে গিয়ে পিলারে ধাক্কা; উল্টে গেল নৌকা, নিখোঁজ স্কুলপড়ুয়া-সহ বহু যাত্রী

নৌকাটিতে ছিলেন রাজ্য সরকারের ভূমি রাজস্ব দফতরের ধুবরি সার্কেলের এক আধিকারিক সহ কর্মীরা। তাদের কোনও খবর নেই। ঘটনার পরই উদ্ধারকার্যে নেমে পড়েন এলাকার মানুষজন। পড়ে গুয়াহাটি থেকে পাঠানো হয় উদ্ধারকারী দল

Updated By: Sep 29, 2022, 06:43 PM IST
Boat Capsized: নদী পার করতে গিয়ে পিলারে ধাক্কা; উল্টে গেল নৌকা, নিখোঁজ স্কুলপড়ুয়া-সহ বহু যাত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্রহ্মপুত্র নদে উল্টে গেল যাত্রীবোঝাই নৌকা। অনেকে সাঁতার দিয়ে পাড়ে উঠলেও বেশ কয়েকজন স্কুল পড়ুয়া-সহ বহু যাত্রী এখন নিখোঁজ। দুর্ঘটনাটি ঘটেছে ধবুরি জেলায়। প্রত্যদর্শীদের দাবি, নৌকাটিতে প্রায় একশো যাত্রী ছিলেন। ১০ বাইকও তোলা হয়েছিল ওই নৌকাটিতে। যাত্রীদের মধ্যে ছিল বহু স্কুল পড়ুয়া। নৌকাটি যাচ্ছিল ভাসনিতে। নদীর পাড়ের কাছে এসে সেটি একটি নির্মীয়মান সেতুর পিলারে ধাক্কা মারে। তাতেই টাল খেয়ে একদিকে হেলে পড়েন যাত্রীরা। চোখের সামনে কাত হয়ে নদীতে উল্টে যায় নৌকাটি। জলের তোড়ে ভেসে যান যাত্রীরা। পুলিস সূত্রে খবর, এখনওপর্যন্ত ১৫ জনকে উদ্ধার করা গিয়েছে। বাকীদের কোনও খবর নেই।

পড়ুন- বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

পুলিস সূত্রে খবর, নৌকাটিতে ছিলেন রাজ্য সরকারের ভূমি রাজস্ব দফতরের ধুবরি সার্কেলের এক আধিকারিক সহ কর্মীরা। তাদের কোনও খবর নেই। ঘটনার পরই উদ্ধারকার্যে নেমে পড়েন এলাকার মানুষজন। পড়ে গুয়াহাটি থেকে পাঠানো হয় উদ্ধারকারী দল। ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। তাতেই হইচই পড়ে গিয়েছে জেলায়।

অসমের মন্ত্রী অশোক সিঙ্ঘল একটি টুইট করে লিখেছেন, ব্রহ্মপুত্রে নৌকাডুবির ঘটনা অত্যন্ত মর্মান্তিক। বোটে থাকা যাত্রীরা রক্ষা পান, এই কামনা করি। ধুবরি ও ফুলবাড়ি ব্রিজের মধ্যে একটি সরু ক্য়ানাল ছিল। সেই ক্যানাল পার করতে গিয়ে ওই দুর্ঘটনা ঘটে যায়। ঘটনাস্থলে গিয়েছে রাজ্য ও কেন্দ্রীয় বিপর্যয় মোকাবিলা দল। জেলার একটি সরকারি দল ব্রহ্মপুত্রের উপরে একটি সেতুর নির্মাণকাজ পরিদর্শন করতে গিয়েছিল। তাদের এখনও কোনও খবর নেই।

উল্লেখ্য, মহালয়ার দিনে এরকমই এক নৌকা দুর্ঘটনায় বাংলাদেশের বোদা উপজেলার পঞ্চগড়ে মৃত্যু হয় ৪৩ জনের। করতোয়া নদী পার করে ওইসব যাত্রীরা যাচ্ছিলেন বদেশ্বরী মন্দিরে। মাঝ নদীতে  নৌকাটি উল্টে য়ায়। সেইসময় নৌকায় ছিলেন কমপক্ষে ৭০ যাত্রী। দুর্ঘচনার পরই ২৫টি ম-তদেহ উদ্ধার হয়। তার পরেও কমপক্ষে ৪০ যাত্রী নিখোঁজ ছিলেন। পরদিন উদ্ধার হয় আরও ১৮ জনের মৃতদেহ। মৃতদের মধ্যে ছিল ৮ শিশু ও ১২ মহিলা।

এর আগে এবছর একাধিক নৌকাডুবি হয়েছে বাংলাদেশে। গত ১৩ আগস্ট বাংলাদেশের ব্রহ্মণবেড়িয়ায় এক নৌকাডুবির ঘটনায় মৃত্যু হয় ১৯ জনের। এদিন বিকেলে ব্রাহ্মণবেড়িয়ায় লইসকা বিলে একটি নৌকা ডুবে যায়। একটি বালি বোঝাই ট্রলারের ধাক্কাতেই নৌকাটি জলে ঢুবে যায়। এর পাশাপাশি ১১ সেপ্টেম্বর মাসে রাজশাহীতে একটি নৌকাডুবির ঘটনায় ৪ জনের মৃত্যু হয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.