Rajya Sabha: টিকা সার্টিফিকেটে Modi-র ছবি ও বার্তা কেন? বিরোধীদের জবাব দিল কেন্দ্র

উত্তর দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ভারতী প্রবীণ পাওয়ার। 

Updated By: Aug 11, 2021, 07:31 AM IST
Rajya Sabha: টিকা সার্টিফিকেটে Modi-র ছবি ও বার্তা কেন? বিরোধীদের জবাব দিল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: টিকা দেওয়ার পর প্রায় প্রত্যেকই CoWin অ্যাপ থেকে ডাউনলোড করেন একটি সার্টিফিকেট। যার একদম তলায় ছাপা থাকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি। পাশে লেখা থাকে একটি বার্তা। টিকা সার্টিফিকেটে প্রধানমন্ত্রীর সেই ছবি ও বার্তা ছাপা নিয়েও সরব হয়েছেন বিরোধীরা। এর মাধ্যমে সরকার নিজের প্রচার করছে বলে অভিযোগ তাঁদের। এই ছবি ও বার্তা দেওয়ার যৌক্তিকতা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। মঙ্গলবার বিরোধীদের সেই সমস্ত প্রশ্নের উত্তর দিল কেন্দ্র। কেন ভ্যাকসিন সার্টিফিকেটে Modi-র ছবি ও বার্তা? রাজ্যসভায় জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ভারতী প্রবীণ পাওয়ার।

মঙ্গলবার রাজ্যসভার লিখিত আকারে তাঁর জবাব, "টিকা সার্টিফিকেটে প্রধানমন্ত্রীর বার্তা ও ছবি জনস্বার্থে প্রচারিত। কারণ টিকা নেওয়ার পরেও উপযুক্ত আচরণ অনুসরণ করার উচিত। সেই গুরুত্ব সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতেই প্রধানমন্ত্রী মোদীর ছবি ও বার্তা সম্বলিত সার্টিফিকেট দেওয়া জরুরি। এটা করোনা বিরোধী প্রচারকে শক্তিশালী করে।" তিনি আরও জানান, "নৈতিক ও জনস্বার্থে এই প্রচার করছে সরকার।" 

আরও পড়ুন: Bravery Award: সাহসিকতায় জাতীয় পুরস্কার পাওয়া সেই ছেলে আজ দিনমজুর!

আরও পড়ুন: Kamaladevi Chattopadhyay: 'সিধুজ্যাঠা'র স্ত্রী শিল্পী-সংগ্রামী কমলাদেবীকে আজ ক'জন মনে রেখেছে?

সামনেই পাঁচ রাজ্যে ভোট। বিরোধীদের অভিযোগ, ভোটের স্বার্থে ভ্যাকসিন সার্টিফিকেটে নিজের প্রচার করেছেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যে পঞ্জাব, ঝাড়খণ্ড, ছত্তীশগড়ের মতো রাজ্য়ে ভ্যাকসিনের সার্টিফিকেট থেকে প্রধানমন্ত্রীর ছবি সরিয়ে দিয়েছে। পশ্চিমবঙ্গ সরকার টাকা দিয়ে কেনা টিকার সার্টিফিকেটে প্রধানমন্ত্রীর বদলে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়র ছবি ও বার্তা ছাপা শুরু করেছে। 

.