উদ্ধার বাঙালি পর্বতারোহী রাজীব ভট্টাচার্যের দেহ

ধৌলাগিরির ক্যাম্প থ্রি ও ক্যাম্প ফোরের মাঝখান থেকে উদ্ধার হল পর্বতারোহী রাজীব ভট্টাচার্যের দেহ। তাঁর দেহ ক্যাম্প টুতে নামানো হয়েছে। সেখান থেকে নীচে নামানো হবে তাঁকে। ধৌলাগিরি অভিযানে গিয়ে অসুস্থ হয়ে পড়েন এভারেস্টজয়ী রাজীব ভট্টাচার্য। সম্ভবত ১৯ মে রাতেই মৃত্যু হয় তাঁর। রাজীব ভট্টাচার্যের দেহ আনতে নেপালে রয়েছে রাজ্য সরকারের এক প্রতিনিধি দল। দেবদাস নন্দী রয়েছেন বেসক্যাম্পে।

Updated By: May 25, 2016, 04:48 PM IST
উদ্ধার বাঙালি পর্বতারোহী রাজীব ভট্টাচার্যের দেহ

ওয়েব ডেস্ক: ধৌলাগিরির ক্যাম্প থ্রি ও ক্যাম্প ফোরের মাঝখান থেকে উদ্ধার হল পর্বতারোহী রাজীব ভট্টাচার্যের দেহ। তাঁর দেহ ক্যাম্প টুতে নামানো হয়েছে। সেখান থেকে নীচে নামানো হবে তাঁকে। ধৌলাগিরি অভিযানে গিয়ে অসুস্থ হয়ে পড়েন এভারেস্টজয়ী রাজীব ভট্টাচার্য। সম্ভবত ১৯ মে রাতেই মৃত্যু হয় তাঁর। রাজীব ভট্টাচার্যের দেহ আনতে নেপালে রয়েছে রাজ্য সরকারের এক প্রতিনিধি দল। দেবদাস নন্দী রয়েছেন বেসক্যাম্পে।

এভারেস্টজয়ী বাঙালি পর্বতারোহী সুভাষ পালের দেহ এখনও উদ্ধার করা যায়নি। এভারেস্টের ক্যাম্প থ্রিয়ের কাছে তাঁর দেহ পড়ে রয়েছে। সুভাষের দুই সহ অভিযাত্রী গৌতম ঘোষ ও পরেশ নাথের এখনও খোঁজ নেই। ব্যালকনির কাছে কোথাও তাঁরা রয়েছেন বলে মনে করা হচ্ছে। তাঁদের সন্ধানে শেরপাদের দুটি দল কাঠমান্ডু থেকে রওনা হয়েছে। একটি দল সুভাষ পালের দেহ নামিয়ে আনবে। অন্য দলটি খোঁজ চালাবে গৌতম ঘোষ ও পরেশ নাথের। আবহাওয়ার সামান্য উন্নতি হওয়ায় সকালে কাঠমাণ্ডু থেকে রওনা হয় উদ্ধারকারী দল।