এ বছরই হয়তো ভারতরত্ন সম্মান পাচ্ছেন নেতাজি, বাজপেয়ী

প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপাইকে ভারতরত্ন সম্মান দেওয়ার ভাবনাচিন্তা করছে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার। ১১৯৯ থেকে ২০০৪ সাল পর্যন্ত কেন্দ্র ক্ষমতাসীন বিজেপি সরকারের প্রধানমন্ত্রীকে দেশের সর্বোচ্চ নাগরিকের সম্মান দিতে চায় কেন্দ্র। এমনটাই জানানো হয়েছে বিজেপির একাংশের তরফে।

Updated By: Aug 10, 2014, 05:25 PM IST
এ বছরই হয়তো ভারতরত্ন সম্মান পাচ্ছেন নেতাজি, বাজপেয়ী

নয়াদিল্লি: প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীকে ভারতরত্ন সম্মান দেওয়ার ভাবনাচিন্তা করছে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার। ১১৯৯ থেকে ২০০৪ সাল পর্যন্ত কেন্দ্র ক্ষমতাসীন বিজেপি সরকারের প্রধানমন্ত্রীকে দেশের সর্বোচ্চ নাগরিকের সম্মান দিতে চায় কেন্দ্র। এমনটাই জানানো হয়েছে বিজেপির একাংশের তরফে।

অটল বিহারী বাজপেয়ীকে ভারতরত্ন দেওয়ার বিজেপি দাবি দীর্ঘদিনের। সূত্রের মতে এবছর আরও আরও বেশকিছু বিশিষ্ট ব্যক্তি ভারতরত্ন পাচ্ছেন। স্বাধীনতা সংগ্রামী মদন মোহন মালভিয়া, নেতাজী সুভাষ চন্দ্র বোস, দলিত আন্দোলনের প্রধান নেতা তথা বিএসপি-দলের প্রতিষ্ঠাতা কাশীরাম, কিংবদন্তি হকি খেলোয়াড় ধ্যানচাঁদও পেতে পারেন এই সম্মান।

স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়াকে নির্দেশ দেওয়া হয়েছে পাঁচটি ভারতরত্ন পদক প্রস্তুত রাখার জন্য।

 

.