Anubrata Mondal: '৭২ জনের কাছে অনুব্রতের টাকা আছে'! শাহকে তালিকা দেবেন অনুপম হাজরা

আগামী সপ্তাহেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দ্বারস্থ হচ্ছেন বোলপুরের বিজেপি নেতা।

Updated By: Aug 11, 2022, 04:22 PM IST
Anubrata Mondal:  '৭২ জনের কাছে অনুব্রতের টাকা আছে'! শাহকে তালিকা দেবেন অনুপম হাজরা

জ্যোর্তিময় কর্মকার: বাড়ির পরিচারিকা থেকে ব্লক সভাপতি! '৭২ জনের কাছে অনুব্রতের টাকা আছে'। গরুপাচার কান্ডে বীরভূমের তৃণমূল জেলা সভাপতির গ্রেফতারির পর বিস্ফোরক অভিযোগ করলেন বিজেপি নেতা অনুপম হাজরা। আগামী সপ্তাহে অমিত শাহের দ্বারস্থ হচ্ছেন তিনি। নামের তালিকা নেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে।

একবার কিংবা দু'বার নয়, টানা দশবার। গরু পাচারকাণ্ডে যখন নোটিশ পাঠিয়েছে সিবিআই, তখনই অসুস্থতার কারণে দেখিয়ে হাজিরা এড়িয়ে গিয়েছেন অনুব্রত মণ্ডল। এমনকী, গতকাল বুধবারও ফের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তলব এড়িয়ে যান তিনি। কেন? শারীরিক অসুস্থতার কারণে সিবিআইয়ের মুখোমুখি হতে পারবেন না, নিজাম প্যালেসে গিয়ে জানিয়ে আসেন অনুব্রত মণ্ডলের আইনজীবী।

কেন বারবার হাজিরা এড়িয়ে যাচ্ছেন? এদিন সকালে বোলপুরে অনুব্রত মণ্ডলের বাড়িতে পৌঁছে যান সিবিআই আধিকারিকরা। হাতে অ্যারেস্ট ওয়ারেন্ট, সঙ্গে কেন্দ্রীয় বাহিনী। এরপর শহরের লিচুপট্টি এলাকায় অনুব্রতের বাড়ি ঘিরে ফেলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। যাঁরা বাড়িতে ছিলেন, তাঁদের সকলের ফোন বাজেয়াপ্ত করে নেন তদন্তকারীরা। স্রেফ বাড়িতে তল্লাশি নয়, তৃণমূলের বীরভূম জেলা সভাপতিকে জিজ্ঞাসাবাদও করতে শুরু করেন সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর, গরুপাচার কাণ্ডে অনুব্রত মণ্ডলের প্রত্যক্ষ যোগাযোগের প্রমাণ পাওয়া দিয়েছে। শুধু তাই নয়, তদন্তেও ক্রমাগত অসহযোগিতা করছিলেন তিনি। শেষপর্যন্ত গ্রেফতার করা হয় অনুব্রতকে।

আরও পড়ুন: Anubrata Mandal Detained: এটুকু বুঝলাম বল দ্রুত গড়াচ্ছে, অনুব্রতর আটকে রহস্যময় মদন

অনুব্রতের মণ্ডলের ছত্রছায়াতেই রাজনৈতিক জীবন শুরু হয় অনুপম হাজরার। একসময়ে বোলপুরের তৃণমূল সাংসদ ছিলেন তিনি। এখন বিজেপিতে অনুপম। গেরুয়াশিবিরের নেতার দাবি, এদিন বেলা ১২ টা নাগাদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক থেকে ফোন করে পান তিনি। সেই ফোনে জানানো হয়, আগামী সপ্তাহে তাঁর সঙ্গে দেখা করতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দেখা হলে, অনুব্রত মণ্ডলের টাকা যাঁদের কাছে আছে, সেই  ৭২ জনের নামের তালিকা দেবেন শাহকে। 

গরুপাচারকাণ্ডে কি আদৌ গ্রেফতার করা হয়েছে অনুব্রত মণ্ডলকে? তা নিয়ে আবার ধোঁয়াশা তৈরি হয়েছে। জি ২৪ ঘণ্টাকে অনুব্রতের আইনজীবী অনির্বাণ গুহঠাকুরতা জানিয়েছেন, 'এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়নি। গ্রেফতারির একটা পদ্ধতি আছে। গ্রেফতারি পরোয়ানা তৈরি করা, ওঁর আইনজীবীকে জানানো এবং নিটকবর্তী একজন আত্মীয়কে জানানো। সিবিআই ভারতীয় দণ্ডবিধির ৪১ ধারায় নোটিস দিয়েছে। আইন অনুযায়ী ন্যূনতম সময় দেওয়া দরকার। যেটা ওঁকে দেওয়া হয়নি। আমি নিশ্চিত ভাবে বলছি গ্রেফতার করা হয়নি'। বস্তুত, গরুপাচার কাণ্ডে অনুব্রত মণ্ডলকে গ্রেফতারির কথাও এখন আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি সিবিআইয়ের তরফেও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.