শাহিনবাগের আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে চায় মোদী সরকার, বার্তা রবিশঙ্করের

শনিবার রবিশঙ্কর প্রসাদ টুইট করেছেন, শাহিনবাগের প্রতিবাদকারীদের সঙ্গে কথা বলতে চায় সরকার। তবে তা ইতিবাচক হতে হবে

Updated By: Feb 1, 2020, 09:00 PM IST
শাহিনবাগের আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে চায় মোদী সরকার, বার্তা রবিশঙ্করের

নিজস্ব প্রতিবেদন:  সিএএ-র বিরুদ্ধে দিল্লির শাহিনবাগের আন্দোলন প্রায় দু’মাস পার।  আন্দোলনকারীদের কখনও গুলি করার হুমকি তো কখনও আন্দোলন স্থলে এসে গুলি করে আতঙ্ক সৃষ্টি চেষ্টা চলছে। শনিবারও কপিল গুজ্জর নামে এক যুবক গুলি চালিয়েছে। সরকারের এনিয়ে কোনও হেলদোল ছিল না। তবে এবার হয়তো দিল্লি ভোটের দিকে তাকিয়ে সুর নরম করছে সরকার।   কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ জানিয়েছেন, শাহিনবাগের আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসতে তৈরি সরকার।

আরও পড়ুন-"জনগণের নিরাপত্তার দিন এখানেই শেষ", কেন্দ্রের বাজেট পেশের পর টুইটারে ক্ষোভ মমতার

শনিবার রবিশঙ্কর প্রসাদ টুইট করেছেন, শাহিনবাগের প্রতিবাদকারীদের সঙ্গে কথা বলতে চায় সরকার। তবে তা ইতিবাচক হতে হবে। নরেন্দ্র মোদী সরকার শাহিনবাগের আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে তাদের সংশয় দূর করতে চায়।

শহিনবাগের আন্দোলনকারীদের সঙ্গে এক অনুষ্ঠানে, রবিশঙ্কর প্রসাদ বলেন, আপনারা বিরোধিতা করছেন, ঠিক আছে। কিন্তু আন্দোলনকারীদের অনেকেরই বক্তব্য যতক্ষণ পর্যন্ত না সিএএ তুলে নেওয়া না হবে ততদিন কোনও কথা হবে না। এটা কী ধরনের কথা? যদি কথাবার্তা চালানোর ইচ্ছে থাকে তাহলে সবাইকে সম্মত হতে হবে।  যদি বলেন ওখানেই এসে কথা বলুন, কীভাবে তা হবে?

আরও পড়ুন-LIC-কে বেচার কোনও অধিকার নেই সরকারের, প্রতিবাদে পথে নামবে বামেরা

সিএএ ও নাগরিকপঞ্জী নিয়ে অমিত শাহ ও প্রধানমন্ত্রীর দুধরনের মন্তব্য সম্পর্কে রবিশঙ্কর প্রসাদ বলেন, দেশের প্রধানমন্ত্রী যদি রামলীলা ময়দানে দাঁডি়য়ে বলেন এনআরসি নিয়ে মন্ত্রিসভায় কোনও সিদ্ধান্তই হয়নি। আপনারা তা বিশ্বাস করছেন না। আপনারা বলছেন, সুপ্রিম কোর্টে হলফনামা দিন।  তা যদি হয় তাহলে তো আর কোনও কথাই নেই।

.