PM Modi | Ration Bag: খরচ ৩০০ কোটি, রেশনে এবার মিলবে মোদীর ছবি দেওয়া ব্যাগ!

শিয়রে লোকসভা ভোট। যাঁরা গরিব কল্যাণ অন্ন যোজনার আওতায় রয়েছেন, তাঁদের এই ব্যাগ বিলির সিদ্ধান্ত নিয়েছে খাদ্য়মন্ত্রক। 

Updated By: Jan 16, 2024, 06:32 PM IST
PM Modi | Ration Bag: খরচ ৩০০ কোটি, রেশনে এবার মিলবে মোদীর ছবি দেওয়া ব্যাগ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রেশনের ব্যাগে এবার মোদীর ছবি, সঙ্গে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের বিস্তারিত বিবরণও! লোকসভা ভোটের  আগে যাঁরা গরিব কল্যাণ অন্ন যোজনার আওতায় রয়েছেন, তাঁদের এই ব্যাগ বিলির সিদ্ধান্ত নিয়েছে খাদ্য়মন্ত্রক। বরাদ্দ করা হয়েছে প্রায় ৩০০ কোটি টাকা। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন: Ram Mandir Rituals: ১২৫ কলসের জলে স্নান করিয়ে প্রাণ প্রতিষ্ঠা রামলালার! হাজির থাকবে ১৫০ দেশ...

'বিনামূল্যে রেশন দিচ্ছে কে? নরেন্দ্র মোদী'। খাদ্যমন্ত্রক, দেশের প্রতিটি রেশন দোকানের প্রধানমন্ত্রীর থ্রি-ডি কাটআউট বসানোর সিদ্ধান্ত নিয়েছিল আগেই। এমনকী, সেই কাটআউট তৈরিতে ২২ কোটি টাকা বরাদ্দও করা হয়। কিন্তু বিষয়টি প্রকাশ্যে আসতেই তুমুল বিতর্ক। এবার নজর ব্যাগে।

সূ্ত্রের খবর, রেশন থেকে মোদী ছবি দেওয়া যে ব্য়াগ বিলি করা হবে, সেই ব্যাগগুলির এক একটির ধারণ ক্ষমতা হবে প্রায় ১০  কেজি। প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনার আওতায় রয়েছেন, দেশে এমন মানুষের সংখ্যা ২০.০৩ কোটি। তাঁদেরকেই দেওয়া হবে এই ব্যাগ।

কেন এমন সিদ্ধান্ত? প্রধানমন্ত্রীকে নিশানা করেছে তৃণমূল। দলের সাংসদ শান্তনু সেনের কটাক্ষ, 'পিএম-এর ফুল ফর্ম প্রাইম মিনিস্টার নয়। পিএম-এর ফুল ফর্ম পাবলিসিটি মাস্টার হয়ে গিয়েছে। যে প্রধানমন্ত্রী নিজের জীবদ্দশায় নিজের নামে স্টেডিয়াম উদ্বোধন করেন, যিনি নিজের ছবি দিয়ে ইউজিসিকে বলে প্রত্যেক বিশ্ববিদ্যালয়ে সেলফি স্ট্যান্ড বানাতে হবে, যিনি রেশনের ব্যাগেও নিজের ছবি দিতে বলেন, আগামিদিনে প্রচারের জন্য তিনি বলতে পারেন শৌচাগারের বাইরেও নিজের ছবি দেওয়ার কথা বলতে পারেন প্রধানমন্ত্রী'। 

আরও পড়ুন:  Viral: কাশ্মীরেও উৎসব! রাম ভজন গাইলেন মুসলিম পড়ুয়া, ভাইরাল ভিডিয়ো

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.