Mustard Oil Prices: কবে থেকে কমবে সরষের তেলের দাম? জানালেন কেন্দ্রের খাদ্য সচিব

কেন বাড়ছে তেলের দাম? জানালেন খাদ্য সচিব।

Updated By: Oct 22, 2021, 07:22 PM IST
Mustard Oil Prices: কবে থেকে কমবে সরষের তেলের দাম? জানালেন কেন্দ্রের খাদ্য সচিব

নিজস্ব প্রতিবেদন: উৎসবের মরসুমে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম নিয়ন্ত্রণে রাখতে তৎপর কেন্দ্র। শুক্রবার এমনটাই জানিয়েছেন খাদ্য এবং সরবরাহ দফতরের (Food & Public Distribution) সচিব সুধাংশু পাণ্ডে (Sudhanshu Pandey)।

তিনি বলেন, "ইন্দোনেশিয়া এবং মালয়েশিয়ায় শ্রমিক সংকট থাকায় আন্তর্জাতিক বাজারে ক্রুড অয়েলের দাম বেড়েছে। আন্তর্জাতিক বাজারে পাম অয়েলেরও দাম বাড়ছে। কিন্তু ভারতে দাম নিম্নগামী।" তিনি আরও জানান, সরষের তেলের (Mustard Oil) উৎপাদন ১০ লক্ষ মেট্রিক টন বেড়েছে। ফলে খুব শীঘ্রই এর লাভ নজরে পড়বে এবং দামও কমবে। ফলে উৎসবের মরসুমে সাধারণ মানুষ মূল্যবৃদ্ধির হাত থেকে মুক্তি পাবে। সরষের তেলের (Mustard Oil) দামও কমবে। এমনকী ডালজাতীয় দ্রব্যের দাম কমাতেও সরকার যে উদ্য়োগী তাও জানান সুধাংশু পাণ্ডে (Sudhanshu Pandey)।

আরও পড়ুন: দিল্লিতে স্থগিত বাংলাদেশি শিল্পী Rokeya Sultana-র প্রদর্শনী, সমালোচনায় Adhir

আরও পড়ুন: Punjab: অমরিন্দরের বন্ধু আরুসার সঙ্গে ISI সম্পর্ক? তদন্তে পাঞ্জাব সরকার

খাদ্য এবং সরবরাহ দফতরের (Food & Public Distribution) সচিবে বলেন, "আগামী মাসেই রাজ্যগুলোর সঙ্গে বৈঠকে বসবে কেন্দ্র। সেখানে তেল এবং ডালজাতীয় সামগ্রীর দাম নিয়ে আলোচন হবে। ফেব্রুয়ারি থেকে তেল (Mustard Oil) এবং ডালজাতীয় সামগ্রীর দাম কমতে পারে।"

কেন্দ্রীয় সরকার যে পেঁয়াজের দাম কমাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে, তাও জানান তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)