করোনা আতঙ্ক: এবার বন্ধ হয়ে যেতে পারে আন্তঃদেশীয় উড়ান!

রবিবার জনতা কার্ফুতে লোকজন বাইরে বের না হলেও সোমবার এখনও পর্য্ন্ত রসদ সংগ্রহের জন্য দোকানে ভিড় করেছেন

Updated By: Mar 23, 2020, 03:37 PM IST
করোনা আতঙ্ক: এবার বন্ধ হয়ে যেতে পারে আন্তঃদেশীয় উড়ান!

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাস রুখতে দেশের ৭৫ জেলায় লকডাউন ঘোষণা করেছে কেন্দ্র। এছাড়াও বেশ কয়েকটি রাজ্যে ইতিমধ্যেই এই ঘোষণা করা হয়েছে। আজ থেকে ২৭ মার্চ পর্যন্ত লকডাউনে যাচ্ছে পশ্চিমবঙ্গ। এর ফলে ট্রেন, বাস বন্ধ করে দেওয়া হয়েছে। এবার দেশ ডোমেস্টিক ফ্লাইট বন্ধ করে দেওয়ার কথা ভাবছে কেন্দ্র।

আরও পড়ুন-চিন গোপন না করলে ‘বেঁচে’ যেত বিশ্ব: ডোনাল্ড ট্রাম্প

বিমান পরিবহণ বন্ধ করে দেওয়ার দাবি জানিয়ে আসছিল পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ড। এনিয়ে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ দফতরের প্রতিমন্ত্রী হরদীপ পুরী জানিয়েছেন, সরকার  আন্তঃদেশীয় উড়ান বন্ধ করে দেওয়ার কথা ভাবছে সরকার। এনিয়ে শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে। প্রসঙ্গত, কয়েকদিন আগেই একটি ডাচ বিমানকে দিল্লিতে নামতেই দেয়নি সরকার। সেই বিমানে ছিলেন ৯০ ভারতীয়।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ বন্ধ করতে ওপডি বন্ধ করে দেওয়া সিদ্ধান্ত নিয়েছে দিল্লি অল ইন্ডিয়া অব মেডিক্যাল সায়েন্স। করোনা সংক্রমণে সবচেয়ে ক্ষতিগ্রস্থ মহারাষ্ট্র। মুম্বই, নবি মুম্বই ও পুণেতে করোনা পজিটিব মানুষের সন্ধান পাওয়া গিয়েছে। একথা মাথায় রেখেই গতকাল মুম্বই-পুণে হাইওয়ে বন্ধ করে দেওয়া হয়। কিন্তু ট্রাফিক এতটাই জট পাকিয়ে যায় যে বাধ্য হয়েই তা ফের খুলে দেওয়া হয়েছে।

আরও পড়ুন-সুপ্রিম কোর্টও ‘ওয়ার্ক ফ্রম হোম’! বাড়ি থেকে মামলা লড়বেন আইনজীবীরা

অন্যদিকে, রবিবার জনতা কার্ফুতে লোকজন বাইরে বের না হলেও সোমবার এখনও পর্য্ন্ত রসদ সংগ্রহের জন্য দোকানে ভিড় করেছেন। অনেকে আবার হাওড়া, শিয়ালদহ স্টেশনে গিয়ে দেখছেন ট্রেন চলছে কিনা। গোটা দেশেই প্রায় একই অবস্থা। এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। এনিয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

.