ঘনঘন বাংলাদেশে কেন, ডিএসপি দেবিন্দরের সঙ্গে কি যোগাযোগ রয়েছে আইএসআই-এর!

তাঁর সঙ্গে জইশ –ই-মহম্মদ জঙ্গিদেরও কোনও সম্পর্ক রয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে বলে সূত্রের খবর

Updated By: Jan 19, 2020, 11:45 PM IST
ঘনঘন বাংলাদেশে কেন, ডিএসপি দেবিন্দরের সঙ্গে কি যোগাযোগ রয়েছে আইএসআই-এর!

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরে ৩ জঙ্গির সঙ্গে একই গাড়ি থেকে গ্রেফতার ডিএসপি দেবিন্দর সিংয়ের সঙ্গে কি পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের যোগাযোগ রয়েছে? তদন্ত করে দেখছে এনআইএ।

আরও পড়ুন-‘সরকারি সম্পত্তি যারা নষ্ট করছে তাদের গুলি করা হবে না তো কি চা খাওয়ানো হবে!’

গত সপ্তাহে কাশ্মীরের কাজিগুন্দ থেকে গ্রেফতার হন শ্রীনগর বিমান বন্দরে অ্যান্টি হাইজ্যাকিং শাখায় কর্মরত অফিসার ডিএসপি দেবিন্দর সিং। তাঁর গাড়িতেই ছিল নাভেদ বাবু ও রফি নামে দুই হিজবুল জঙ্গি।  স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশে তদন্তে নেমে এনআইএ জানতে পেরেছে, ২০১৯ সালে ৩ বার বাংলাদেশ গিয়েছিলেন দেবিন্দর সিং। সেখানে ছিলেনও বেশ কিছুদিন।  সূত্রের খবর বাংলাদেশে ডাক্তারি পড়ছে তাঁর দুই মেয়ে। তবে তদন্তকারীদের সন্দেহ দেবিন্দরের  ঘন ঘন বাংলাদেশ যাওয়ার পেছনে অন্য কারণও থাকতে পারে।

সূত্রের খবর, আইএসআইয়ের সঙ্গে তাঁর সম্পর্কের ব্যাপারে জানতে চাওয়া হবে দেবিন্দরের কাছে। সাধারণভাবে ভারতের অভিভাবকরা তাদের ছেলে মেয়েদের বাংলাদেশে ডাক্তারি পড়তে পাঠান না। এমনও হতে পারে বাংলাদেশে গিয়ে তাঁর সঙ্গে আইএসআই এজেন্টদের সঙ্গে সাক্ষাত হতো!

আরও পড়ুন-নাম না করে মমতাকে 'দেশদ্রোহী' কটাক্ষ দিলীপের

নিরাপত্তা বাহিনীর হাতে ধরা পড়ার পর দেবিন্দার গোয়েন্দাদের জানিয়েছেন, টাকার বিনিময়ে হিজবুলের ২ জঙ্গিকে তিনি কাশ্মীরের বাইরে নিয়ে যাচ্ছিলেন। এখন তাঁর সঙ্গে জইশ –ই-মহম্মদ জঙ্গিদেরও কোনও সম্পর্ক রয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে বলে সূত্রের খবর।