বিচার চাই, নিগ্রহের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল দিল্লি পুলিসের সদর দফতর

বিচার চাইতে ধরনায় খোদ পুলিস। রাজধানীর পুলিস কর্মীদের বিক্ষোভ উত্তাল দিল্লি পুলিসের প্রধান কার্যালয়।

Updated By: Nov 5, 2019, 01:26 PM IST
বিচার চাই, নিগ্রহের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল দিল্লি পুলিসের সদর দফতর

নিজস্ব প্রতিবেদন: বিচার চাইতে ধরনায় খোদ পুলিস। রাজধানীর পুলিস কর্মীদের বিক্ষোভ উত্তাল দিল্লি পুলিসের প্রধান কার্যালয়।

শনিবার দিল্লির তিস হাজারি আদালতে আইনজীবীদের হাতে মার খেয়ে দিল্লি পুলিসের কর্মীরা বিক্ষোভ দেখান সদর দফতরের সামনে। তাঁদের ওই বিক্ষোভকে সমর্থন করেছেন আইপিএসদের সংগঠন।

আরও পড়ুন-উত্তর সিরিয়ায় তুর্কি সেনার জালে বাগদাদির বোন রাসমিয়া

শনিবার দিল্লির তিস হাজারি আদালতে গাড়ি রাখা নিয়ে পুলিস ও আইনজীবীদের মধ্যে প্রবল সংঘর্ষ বেধে যায়। পুলিস ও আইনজীবী মিলিয়ে আহত হন ২৮ জন। বেশ কয়েকটি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়। ভাঙচুর করা হয় ২০টি গাড়িতে। ওই ঘটনায় প্রবল ক্ষুব্ধ দিল্লির পুলিস মহল।

মঙ্লবার সকালেই বিক্ষাভরত পুলিসকর্মীরা দাঁড়িয়ে পড়েন দিল্লি পুলিসের সদর দফতরের সামনে। তাদের হাতে ছিল রক্ষকদের বাঁচান, হাউ ইজ দ্যা জোশ; লো স্যার লেখা পোস্টার। স্লোগান ওঠে, উই ওয়ান্ট জাস্টিস, সিপি সাহাব বাহার আও।

আরও পড়ুন-বাইরে থেকে তালা, সোনারপুরে নিজের ঘর থেকে উদ্ধার গৃহবধূর নলিকাটা দেহ

ক্ষুব্ধ পুলিস কর্মীদের শান্ত করতে বেরিয়ে আসেন দিল্লি পুলিসের কমিশনার অমূল্য পট্টনায়ক। বিক্ষাভরত পুলিস কর্মীদের তিনি বলেন, আশাকারি আপনারা শান্তি বজায় রাখবেন। গত কয়েকদিন ধরে দিল্লির পুলিসের একটা পরীক্ষা চলছে। অতীতেও এই ধরনের পরিস্থিতি আপনারা দক্ষাতার সঙ্গে সামাল দিয়েছেন। এটাও সেরকমই এক পরিস্থিতি। এতদিন আপনারা আইন রক্ষায় কাজ করেছেন। এবারও তা করবেন বলে আশা করি।

এদিকে, ওই বিক্ষোভকে কেন্দ্র করে দিল্লির আইটিও এলাকায় যান চলাচল জট পাকিয়ে যায়। গোটা বিষয়টি জানতে চেয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

.